শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ফুটবল

২০২৪ কোপা আমেরিকা শেষে আর্জেন্টিনার জার্সি তুলে রাখবেন ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক ৮ সেপ্টেম্বর , ২০২৩, ১০:৪৪:৪৮

328
  • ছবি: ইন্টারনেট

গত বিশ্বকাপ শেষেই অ্যাঙ্গেল ডি মারিয়া জানিয়েছিলেন অবসর নেয়ার ইচ্ছার কথা। তবে সে সময় এ তারকা নির্ধারিত দিনক্ষণ বলেননি। তবে তার সিদ্ধান্ত বিশ্বকাপ জয়ের পরেই পাল্টে যায়। সে সময় তিনি বলেছিলেন, আরও কিছুদিন আর্জেন্টাইন তিন তারকা খচিত জার্সিতে খেলতে চান। শেষ পর্যন্ত এবার এ উইঙ্গার জানালেন, ২০২৪ কোপা আমেরিকার পরেই আর্জেন্টিনার জার্সি তুলে রাখবেন। এ ব্যাপারটি নিশ্চিত করেছে, ইএসপিএন আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচেও মাঠে ছিলেন ডি মারিয়া। ৮৯ মিনিটে লিওনেল মেসি মাঠ ছাড়ার সময় অধিনায়কত্বের আর্মব্যান্ডটা তার হাতেই পরিয়ে দিয়েছিলেন। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব খেললেও ডি মারিয়া তাহলে ২০২৬ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন না। 

২০০৮ সালে বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জার্সিতে ডি মারিয়ার অভিষেক হয়েছিল। এরপর আর্জেন্টিনার হয়ে খেলেছেন ১৩৩ ম্যাচ। গোল করেছেন ২৯ টি। করিয়েছেন ২৭টি। তবে এসবের জন্য নয়, আর্জেন্টাইনরা দি মারিয়াকে মনে রাখবে গুরুত্বপূর্ণ সময়ে তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য। আর্জেন্টিনাকে শিরোপা এনে দেওয়ার জন্য।

২০০৮ অলিম্পিকে দি মারিয়ার গোলেই স্বর্ণপদক জিতেছিল আর্জেন্টিনা। এক যুগের বেশি সময় পর তার গোলেই মেসিরা পান কোপা আমেরিকার শিরোপাও। এমনকি গত বছরের জুনে ইউরো চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ফিনালিসিমায়ও গোল করেছিলেন। আর সর্বশেষ কাতার বিশ্বকাপের ফাইনালেও গোল করেছিলেন এই আর্জেন্টাইন উইঙ্গার। তার মতো একজন তারকা ফুটবলারকে নিশ্চয়ই মনে রাখবে আর্জেন্টিনা। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন