সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ফুটবল

দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচ স্কালোনি

ক্রীড়া ডেস্ক ১৬ মার্চ , ২০২৩, ১৭:১৪:৫৬

238
  • ছবি: ইন্টারনেট

আর্জেন্টিনাকে ৩২ বছর পর বিশ্বকাপ জয়ের পেছনে বড় অবদান রেখেছেন লিওনেল স্কালোনি। যে কারণে অনেকে ধরেই নিয়েছিলেন দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচের পুরস্কার উঠছে তার হাতে। সেটাই হলো। ১০৭ ভোট পেয়ে তিনি এ পুরস্কার নিজের করে নিয়েছেন।  দ্বিতীয় হয়েছেন ব্রাজিলের ক্লাব পালমেইরাসের কোচ আবেল ফেরেইরা। 

উরুগুয়ের সংবাদমাধ্যম ‘এল পাইস’ বর্ষসেরা কোচের ভোটাভুটির ফল জানিয়েছে। স্কালোনির নিকটতম প্রতিদ্বন্দ্বী ফেরেইরা পেয়েছেন ৩৫ ভোট। গত মাসে ফিফার বর্ষসেরা ‘বেস্ট মেনস কোচ অব দ্য ইয়ার’ পুরস্কারও জিতেছেন স্কালোনি। যেদিন ফিফার পুরস্কারটি জিতলেন, সেদিনই স্কালোনির সঙ্গে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত নতুন চুক্তি করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সব মিলিয়ে দারুণ সময়ই কাটছে স্কালোনির।

দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচের এই পুরস্কার ১৯৮৬ সাল থেকে দিয়ে আসছে ‘এল পাইস।’ এই মহাদেশের ক্লাব ফুটবল ও জাতীয় দলের কোচদের মধ্য থেকে সেরা বেছে নেয়া হয়। ফেরেইরা তাই পর্তুগিজ হলেও ব্রাজিলিয়ান ক্লাব ফুটবলে কাজ করায় প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন। গত বছর পালমেইরাসকে জিতিয়েছেন ব্রাজিলিয়ান লিগ।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, মোট ২১৮ জন সংবাদকর্মী এই ভোটাভুটিতে অংশ নিয়েছিলেন। ২৮ ভোট পেয়ে তৃতীয় ব্রাজিলের ক্লাব ফ্লামেঙ্গোকে গত বছর কোপা লিবার্তোদোরেস জেতানো কোচ দরিভাল জুনিয়র।

নিউজজি/সিআর/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন