শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

খেলা
  >
ফুটবল

মেসির গোলে জয়ে ফিরল পিএসজি

ক্রীড়া ডেস্ক ১২ জানুয়ারি , ২০২৩, ০৯:৪৮:০০

219
  • ছবি: ইন্টারনেট

বিশ্বকাপ ফাইনালের পর প্রথমবার মাঠে নেমে ঝলক দেখালেন লিওনেল মেসি। করেন গোল। এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা নেইমারও উঠেন জ্বলে। শেষ পর্যন্ত তাদের সপ্রতিভ উপস্থিতিতে জয়ে ফিরল পিএসজি। অঁজিকে হারিয়ে সুসংহত করল শীর্ষস্থান।

বুধবার রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে ২-০ গোলে জিতেছে পিএসজি। উগো একিতিকে শুরুতেই দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেছেন মেসি।

কিলিয়ান এমবাপেসহ প্রথম পছন্দের বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়া খেলতে নামে পিএসজি। তবে ম্যাচের শুরু থেকেই আক্রমন করে দলটি। এ সুবাদে পঞ্চম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মেসির কাছ থেকে বল পেয়ে মুকিয়েলে নিচু ক্রসে খুঁজে নেন একিতিকেকে। রাঁস থেকে ধারে খেলতে আসা ফরাসি ফরোয়ার্ড চমৎকার ফিনিশিংয়ে সারেন বাকিটা।

৩৩তম মিনিটে ডি বক্সে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন মেসি। তার বাঁকানো শট ঝাঁপিয়ে কোনো মতে ব্যর্থ করে দেন অঁজি গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে পিএসজিকে চেপে ধরার চেষ্টা করে অঁজি। চলতি মৌসুমে লিগে দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কিছু গোল হজম করেছে ফরাসি চ্যাম্পিয়নরা। ৬০তম মিনিটে আরেকটি গোল হজম করতেই পারতো তারা। তবে বিপজ্জনক জায়গা থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি আব্দাল্লা সিমা।

অঁজির চাপের মুখে সেভাবে আক্রমণে যেতেই পারছিল না পিএসজি। এর মধ্যেই ৭২তম মিনিটে মুকিয়েলের কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন মেসি। শুরুতে লাইন্সম্যান অফসাইড দেন। তবে ভিএআরের সহায়তা নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

চলতি আসরে লিগে মেসির অষ্টম এই গোলে সরে যায় চাপ। অঁজিও যেন হতোদ্যম হয়ে পড়ে।  

৮৩তম মিনিটে মেসির দুর্দান্ত কারিকুরির পর বল জালে পাঠান নেইমার। তবে তিনি একটুর জন্য অফসাইডে থাকায় মেলেনি গোল। ৯০তম মিনিটে তার ফ্রি কিক কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। তারপরও পিএসজির জয় পেতে একটুও কষ্ট হযনি। 

এই জয়ে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে যথারীতি লিগ ওয়ানের চূড়ায় পিএসজি। আগের ম্যাচে তাদের মৌসুমে প্রথম হারের তেতো স্বাদ দেওয়া লঁস এবার করেছে ড্র। ৪১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে দলটি।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন