বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ , ৯ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ফুটবল

সাবিনার হ্যাটট্রিকে পাকিস্তানকে উড়িয়ে সেমির পথে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক ১০ সেপ্টেম্বর , ২০২২, ১৫:১৮:১৯

254
  • ছবি: ফেসবুক

সাফ নারী চ্যাম্পিয়নশিপে আবারও দাপট দেখালেন সাবিনা খাতুন। একের পর এক গোল করলেন। এক পর্যাযে পেলেন হ্যাটট্রিকের দেখা। শেষ পর্যন্ত পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শনিবার সাবিনা খাতুনরা জিতেছে ৬-০ গোলে। এরফলে এ টুর্নামেন্টে সেমিফাইনালের পথে অনেকটায় এগিয়ে গেল লাল-সবুজ প্রতিনিধিরা।

সাফে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুরু থেকেই দারুণ খেলেন সাবিনা। প্রথমার্ধেই তিনি করেন জোড়া গোল। বিরতির পর ৫৯তম মিনিটে করেন হ্যাটট্রিক। একটি করে গোল করেন মনিকা চাকমা, ঋতুপর্ণা চাকমা ও সিরাত জাহান স্বপ্না।

শনিবার সাফে নিজেদের দ্বিতীয় ম্যাচের তিন মিনিটেই বাংলাদেশকে লিড এনে দেন মনিকা চাকমা। এরপর ম্যাচের ২৫ মিনিটে সিরাত জাহান স্বপ্না দারুণভাবে বক্সের মধ্যে থেকে শট করে গোল করে লিড করেন ২-০।

এদিকে বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন পরের দশ মিনিটের মধ্যে জোড়া গোল করেন। দুটি গোলই তিনি বুদ্ধিদীপ্ততার সঙ্গে করেন। বক্সের মধ্যে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোলরক্ষককে বোকা বানিয়েছেন। 

বিরতির পর দারুণ খেলতে থাকে বাংলাদেশ। এ সুবাদে ৫৯তম মিনিটে মারিয়ার ক্রস থেকে দারুণ হেডে সাবিনা হ্যাটট্রিক পূর্ণ করেন। সেই রেশ কাটতে না কাটতেই দ্রুত সময়ের মধ্যে লাল-সবুজ প্রতিনিধিদের ব্যবধান ৬-০ তে বাড়িয়ে নেন ঋতুপর্ণা।  ৭৭ মিনিটে বক্সের বাইরে থেকে তার নেওয়া শট পাকিস্তানের গোলরক্ষক শাহিদ বুখারির মাথার ওপর দিয়ে জালে জড়ায়। শেষ পর্যন্ত এ ব্যবধান ধরে রেখে জয় উল্লাসে মাঠ ছাড়েন সাবিনারা।

এরআগে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়ে সাফে পথচলা শুরু করেছিল বাংলাদেশ।

পাকিস্তান কয়েক বছর ফিফার নিষেধাজ্ঞায় ছিল। সাফের এই টুর্নামেন্ট দিয়েই পাকিস্তান নিষেধাজ্ঞা থেকে ফিরেছে। প্রথম ম্যাচে তারা ভারতের বিপক্ষে ৩ গোলে হেরেছিল।  

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন