বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০ , ১৮ রমজান ১৪৪৫

খেলা
  >
ফুটবল

সিটি-লিভারপুলের ম্যাচে কেউ জেতেনি

ক্রীড়া ডেস্ক ৪ অক্টোবর , ২০২১, ১০:৩৫:৫২

327
  • ছবি: টুইটার

অ্যানফিল্ডে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচের শুরুতে সুযোগ নষ্টের মহড়ায় মেতে ওঠে ম্যানচেস্টার সিটি। এদিকে সে সময় নিজেদের খুব একটা মেলে ধরতে পারেনি লিভারপুল। তবে বিরতির পর দলটি জেগে ওঠে। দু’বার এগিয়েও যায়। তবে তাদেরকে স্বস্তিতে থাকতে দেয়নি সিটি। দু’বারই  দারুণভাবে ঘুরে দাঁড়াল পেপ গার্দিওলার দল। শেষ পর্যন্ত কোন দলই জেতেনি। ড্রয়েই শেষ হয়েছে ম্যাচ।

রোববার অ্যানফিল্ডে সিটি-লিভারপুলের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। সবগুলো গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। লিভারপুলের হয়ে একটি করে গোল করেন মোহামেদ সালাহ ও সাদিও মানে। ম্যানচেস্টার সিটির দুই গোলদাতা ফিল ফোডেন ও কেভিন ডে ব্রুইনে। 

রোববার শুরু থেকে জমে উঠেছিল ম্যাচ। কিন্তু দলই পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না। এরমধ্যে ৩৪তম মিনিটে দারুণ একটি সুযোগ পান কেভিন ডে ব্রুইনে। ফোডেনের ক্রস দূরের পোস্টে পেয়ে ক্রসবারের ওপর দিয়ে হেড নেন অরক্ষিত বেলজিয়ান মিডফিল্ডার।

বিরতির আগে লম্বা করে দারুণ একটি বল বাড়ান সিটির গোলরক্ষক। সুযোগ কাজে লাগাতে পারেননি ফোডেন। এবারও এগিয়ে এসে তাকে রুখে দেন আলিসন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আলো ছড়ায় লিভারপুল। ৫০তম মিনিটে মাতিপ দারুণভাবে ডি-বক্সের সামনে বল বাড়ান জটাকে। শরীর ঘুরিয়ে শট নেন তিনি, তবে ঝাঁপিয়ে ঠেকান আলিসন। তবে ৫৯তম মিনিটে এগিয়ে যায় ক্লপের দল। সালাহ মাঝমাঠে বল পেয়ে এগিয়ে জোয়াও কানসেলোর বাধা এড়িয়ে পাস দেন ডি-বক্সে। নিখুঁত ফিনিশিংয়ে এগিয়ে আসা এদেরসনকে ফাঁকি দেন সেনেগালের ফরোয়ার্ড মানে। তবে তাদেরকে স্বস্তিতে থাকতে দেয়নি সিটি। ম্যাচের ৭গতম মিনিটে সমতায় ফেরে দলটি।  ডান দিক দিয়ে তিন জনের মাঝ দিয়ে এগিয়ে ডি-বক্সে থ্রু বল বাড়ান জেসুস। বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ফোডেন।

৭৬তম মিনিটে সালাহর চমৎকার গোলে আবার এগিয়ে যায় লিভারপুল। ডি-বক্সে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে মিসরের এই ফরোয়ার্ডের নেওয়া শট দূরের পোস্টে ভেতরের দিকে লেগে জালে জড়ায়। তবে সিটেও সমতায় ফিরতে দেরি করেনি। ম্যাচের ৮১তম মিনিটে ডি-বক্সে বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় লিভারপুলের খেলোয়াড়রা। ডে ব্রুইনের বাঁ পায়ের জোরালো শট মাতিপের গায়ে লেগে জালে জড়ায়। বাকি সময়ের লড়াই জমজমাট থাকলেও আর গোলের দেখা মেলেনি।  

এই ম্যাচ জিতে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ ওঠার সুযোগ ছিল দুই দলের সামনেই। কেউ তা কাজে লাগাতে পারল না। সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে লিভারপুল। ১৪ পয়েন্ট করে নিয়ে ম্যানচেস্টার সিটি তিনে, ম্যানচেস্টার ইউনাইটেড চারে ও এভারটন পাঁচে আছে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন