সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

খেলা
  >
ফুটবল

ওয়েলসের বিপক্ষেও ইতালির দাপট

ক্রীড়া ডেস্ক ২১ জুন , ২০২১, ০৭:৩৭:২৮

  • ছবি: টুইটার

আগেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউট পর্ব নিশ্চিত হয়েছে ইতালির। যে কারণে রোববার বাংলাদেশ সময় রাতে দলটির একাদশে এগেছিল একাধিক পরিবর্তন। তারপরও এর প্রভাব পড়েনি মাঠের পারফরম্যান্সে। ওয়েলসের বিপক্ষেও আধিপত্য ধরে রেখে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে রবের্তো মানচিনির দল।

রোমের স্তাদিও অলিম্পিকোয় রোববার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপের শেষ রাউন্ডে ১-০ গোলে জিতেছে ইতালি। দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া ওয়েলস হেরে গেলেও পরের ধাপে খেলা অবশ্য নিশ্চিত হয়েছে তাদের। ইতালির জয়ের নায়ক মাত্তেও পেস্সিনা। 

এখন পর্যন্ত তিন ম্যাচের সবকটি জেতা ইতালির পয়েন্ট ৯। সুইজারল্যান্ডের সমান ৪ পয়েন্ট হলেও গোল পার্থক্যে এগিয়ে গ্রুপ রানার্সআপ ওয়েলস। তিন ম্যচের সবকটি হেরে খালি হাতে ফিরল তুরস্ক।

নকআউট পর্বের আগে রোববার শুরুর একাদশে আটটি পরিবর্তন আনেন মানচিনি। শুরুতে তারা নিজেদের গুছিয়ে নিতে একটু সময় নেয়। তবে বল দখলে ঠিকই প্রথম মিনিট থেকে আধিপত্য করে দলটি। ষোড়শ মিনিটে আচমকা গোল দিতে বসেছিল তারা। কিন্তু গোলরক্ষক বরাবর বল যাওয়ার সে সময় লক্ষ্য পূরণ হয়নি। এর সাত মিনিট পর আন্দ্রেয়া বেলোত্তির কোনাকুনি শট হয় লক্ষ্যভ্রষ্ট।

গোল দেয়ার সুযোগ ওয়েলস প্রথম পায় ২৭তম মিনিটে। তবে ক্রিস গান্টারের লাফিয়ে নেওয়া হেড অল্পের জন্য বাইরে দিয়ে যায়। তিন মিনিট পর ইতালির ফেদেরিকো চিয়েসার দুরূহ কোণ থেকে নেওয়া শট গোললাইনে প্রতিহত হয়।

৩৯তম মিনিটে ইতালির অপেক্ষা শেষ হয়। ডান দিক থেকে মার্কো ভেরাত্তির নেওয়া নিচু ফ্রি-কিকে দারুণ ফ্লিকে দলকে এগিয়ে নেন পেস্সিনা।

দ্বিতীয়ার্ধের ১১তম মিনিটে বড় ধাক্কাটা খায় ওয়েলস। বের্নারদেস্কিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন তরুণ মিডফিল্ডার ইথান এম্পাডু। যে কারণে বাকি সময়ে তেমন লড়াইও করতে পারেনি ওয়েলস। ৭৫তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও উড়িয়ে মারেন গ্যারেথ বেল। ম্যাচের শেষটা তাতে হতাশার হলেও নকআউট পর্বে ওঠার হিসেবটা পক্ষে যাওয়ায় হাসিমুখে মাঠ ছাড়ে বেল-র‌্যামজিরা।

রোববার গোল হজম না করে ইতালির জয়ের ধারা বেড়ে দাঁড়াল টানা ১১ ম্যাচে! প্রায় তিন বছর ও টানা ৩০ ম্যাচ অপরাজিত পথচলা। স্বাভাবিকভাবেই দলটির স্বপ্ন এখন আরও বড়। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers