বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ , ১৭ জিলহজ ১৪৪২

খেলা
  >
ফুটবল

গোলের সেঞ্চুরিতে সাবিনার অনন্য রেকর্ড

ক্রীড়া ডেস্ক ২০ জুন , ২০২১, ১৮:০৮:৫৪

  • ছবি: সংগৃহীত

মেয়েদের ফুটবল লিগের দ্বিতীয় পর্ব শুরু হয়েছে আজ। এদিন কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সদ্যপুষ্কুরণী স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিকের মাধ্যমে প্রথম নারী ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি করেছেন সাবিনা ইয়াসমিন।  এরআগে গত বছরের নভেম্বরে বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৫০ গোলের রেকর্ড গড়েছিলেন তিনি। 

৯৮ গোল নিয়ে রোববার লিগ পর্বের দ্বিতীয় পর্ব শুরু করেছিলেন সাবিনা। সদ্য পুষ্করণী যুব স্পোর্টিং ক্লাবকে ৫-০ গোলে হারানোর ম্যাচে ২০ ও ৩১ মিনিটে পরপর দুই গোল করে সাবিনা ছুঁয়ে ফেলেন শততম গোলের মাইলফলক। এরপর ৭৮ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা। ৬৬ ও ৬৮ মিনিটে ম্যাচের অন্য দুই গোল করেছেন আঁখি খাতুন ও মারিয়া মান্দা।

প্রিমিয়ার লিগের মাত্র চার মৌসুমেই একশ গোলের অনন্য রেকর্ডটি করেছেন সাবিনা। ২০১১ সালের আসরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ২৫ গোলের মাধ্যমে যাত্রা শুরু করেন তিনি। এরপর ২০১৩ সালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে করেন ২৮ গোল।

ধারাবাহিকতা বজায় রেখে প্রিমিয়ার লিগের গত আসরে বসুন্ধরা কিংসের হয়ে করেন ৩৫টি গোল। আর এবার চলতি লিগে এখনও পর্যন্ত ১৩ গোল করে নিজের গোলসংখ্যাকে ১০১-এ উন্নীত করলেন এ ফরোয়ার্ড।

রোববার শততম গোলের পর উচ্ছ্বসিত সাবিনা বলেন, ‘নিজের কিছু কিছু রেকর্ড আমি মনে করি বাংলাদেশের মেয়েদের ফুটবলের জন্য একরকমের অনুপ্রেরণা। কারণ, আমার পরে যেসব মেয়ে আসবে, তারা এই রেকর্ড অনুসরণ করে সেটা অতিক্রম করার চেষ্টা করবে। আমার ক্যারিয়ার আরও শক্তিশালী করে রেখে যেতে চাই। এটা আমার জন্য বড় একটা পাওয়া। আমি যত দিন ফুটবলে আছি, ধারাবাহিকভাবে গোল করে যেতে চাই। গোলের মাইলফলকের এই রেকর্ডটা এমন একটা জায়গায় নিয়ে যেতে চাই যেন অন্য কোনো মেয়ের তা ভাঙতে অনেক কষ্ট হয়।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers