সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

খেলা
  >
ফুটবল

স্পেনকে জিততে দিলেন না লেভানদোভস্কি

ক্রীড়া ডেস্ক ২০ জুন , ২০২১, ০৮:১৮:৪৭

  • ছবি: ইন্টারনেট

আগের ম্যাচে সুইডেনের বিপক্ষে গোল মিসের মহাউৎসব করা সেই আলভারো মোরাতা এবার গোল পেলেন। কিন্তু তারপরও জয় নিয়ে ফেরা হলো না স্পেনের। দলটিকে এবার জিততে না দেওয়ার পেছনের মূল কারিগর  রবের্ত লেভানদোভস্কি। তার গোলেই স্পেনের কাছ থেকে মূল্যবান এক পয়েন্ট আদায় করে নিয়েছে পোল্যান্ড। 

শনিবার রাতে সেভিয়ার লা কার্তুহায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। আলভারো মোরাতার গোলে এগিয়ে গিয়েছিল স্পেন। দ্বিতীয়ার্ধে তাদের হয়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন জেরার্দ মরেনো।  ওদিকে পিছিয়ে পড়ার পর গোল করে পোল্যান্ডকে ঠিকই সমতায় ফিরিয়েছেন স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি। দুই ম্যাচেই জয়বঞ্চিত থেকে দুটি ড্র নিয়ে 'ই' গ্রুপে টেবিলের তিনে নেমে গেল স্পেন। টানা দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে গ্রুপের শীর্ষ দুইয়ে থেকে পরের রাউন্ডে যাওয়ার পথ কঠিন হয়ে গেল লুইস এনরিকের দলের। প্রথম ম্যাচে সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।

জয়ের খোঁজে থাকা স্পেন শনিবার এগিয়ে যায় ম্যাচের ২৫তম মিনিটে। সে সময় মোরাতা-মোরেনো রসায়নে গোল পায় স্পেন। বক্সের ডান প্রান্ত থেকে জটলার মধ্যেই মোরেনোর নিখুঁত পাসে আলতো টোকায় গোল করেন মোরাতা। শুরুতে অবশ্য অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান। ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

৩৪তম মিনিটে মরেনোর নিচু ফ্রি কিক পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। পরের মিনিটে লেভানদোভস্কির ক্রসে কাছ থেকে ভলি লক্ষ্যে রাখতে পারেননি ফরোয়ার্ড কারল। বিরতির আগে হতাশ করেন লেভানদোভস্কি। তবে ৫৪তম মিনিটে বায়ার্নের মিউনিখের এই তারকার দারুণ গোলেই সমতায় ফেরে সফরকারীরা। ডান দিক থেকে সতীর্থের ক্রসে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন গত বছরের ফিফা বর্ষসেরা খেলোয়াড়। দেশটির প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোর ভিন্ন তিন আসরে (২০১২, ২০১৬, ২০২০) জালের দেখা পেলেন ২০২০-২১ মৌসুমে বুন্ডেসলিগার এক আসরে সর্বোচ্চ ৪১ গোলের রেকর্ড গড়া লেভানদোভস্কি।

কিছুক্ষণ পরেই মরেনো স্পেনের লিড বাড়ানোর সুযোগ নষ্ট করেন পেনাল্টি মিস করে। ৭৩তম মিনিটে ভালো একটি সুযোগ পান ফেররান তরেস। মার্কোস ইয়োরেন্তের ক্রসে বাইরে হেড করেন ম্যানচেস্টার সিটির তরুণ এই ফরোয়ার্ড। যে কারণে ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। 

২ ম্যাচে স্পেনের সংগ্রহ ২ পয়েন্ট। ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে এই গ্রুপের তলানিতে পোল্যান্ড। স্লোভাকিয়ার সঙ্গে প্রথম ম্যাচে ২-১ গোলে হারে তারা। সুইডেন ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে। তাদের সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে স্লোভাকিয়া।

আগামী বুধবার শেষ রাউন্ডে স্লোভাকিয়ার মুখোমুখি হবে স্পেন। একই সময়ে সুইডেনের বিপক্ষে খেলবে পোল্যান্ড।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers