শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

খেলা
  >
ফুটবল

পয়েন্ট হারিয়ে ইউরোর পথচলা শুরু স্পেনের

ক্রীড়া ডেস্ক ১৫ জুন , ২০২১, ০৭:২৭:১৬

  • ছবি: টুইটার

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শিরোপা পুনরুদ্ধারের অভিযানের শুরুটা সুখকর হলো না স্পেনের। সুইডেনের বিপক্ষে পয়েন্ট হারানোর হতাশা ভর করেছে দলটির ওপর। সেভিয়ার লা কার্তুহায় সোমবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

ইউরোর শুরুতে সোমবার বাংলাদেশ সময় রাতে স্পেনের নিয়মিত একাদশে চোটের কারণে ছিলেন না সার্জিও বুসকেতস, সার্জিও রামোস। একই কারণে অবসর ভেঙে জাতীয় দলে ফিরেও ছিটকে যান সুইডেনের সেরা তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।

দুই তারকা না থাকলেও সোমবার শুরু থেকেই স্পেনকে চেপে ধরে স্পেন। সপ্তম মিনিটে গোলের উদ্দেশে ম্যাচের প্রথম শট নেয় তারা। ডি-বক্সের বাইরে থেকে দানি ওলমোর জোরালো শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

২৯তম মিনিটে সুবর্ণ সুযোগ পান কোকে। বাঁ দিক থেকে ওলমোর ক্রস ডি-বক্সে খুঁজে পায় তাকে। কিন্তু উড়িয়ে মেরে হতাশ করেন লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদের মিডফিল্ডার। এদিকে ম্যাচের ৩৮তম মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পান মোরাতা। কিন্তু ওয়ান-অন-ওয়ানে শট লক্ষ্যে রাখতে পারেননি ইউভেন্তুস ফরোয়ার্ড। এর তিন মিনিট পর প্রথম সুযোগ পায় সুইডেন। দুরূহ কোণ থেকে আলেক্সান্দার ইসাকের শট ডিফেন্ডার মার্কোস ইয়োরেন্তের পা ছুঁয়ে পোস্টে লাগে। বিরতির আগে ওলমোর আরেকটি প্রচেষ্টা ঠেকান ওলসেন।

বিরতির পর ফের গোল মিস করেন মোরাতা। এদিকে ম্যাচের ৬১তম মিনিটে প্রতি আক্রমণ থেকে ভালো একটি সুযোগ পায় সুইডেন। ডি-বক্সে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে পাস বাড়ান ইসাক। কিন্তু কাছ থেকে অবিশ্বাস্যভাবে ফাঁকা জালে বল পাঠাতে পারেননি মার্কাস বার্গ।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি দারুণ সেভে স্পেনের হতাশা বাড়ান ওলসেন। সতীর্থের ক্রসে কাছ থেকে জেরার্দ মরেনোর নেওয়া হেড পা দিয়ে ফেরান তিনি।

এদিকে ম্যাচের যোগ করা সময়ে স্পেনকে হতাশ করেন জর্দি আলবা। যে কারণে সুইডেনের বিপক্ষে গোল শুন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়  স্পেনকে। 

ইউরোর পরের ম্যাচে আগামী শনিবার ঘরের মাঠে পোল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। এর আগের দিন সেন্ত পিতার্সবুর্গে স্লোভাকিয়ার বিপক্ষে খেলবে সুইডেন।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers