শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

খেলা
  >
ফুটবল

ডামফ্রিস নৈপুণ্যে নেদারল্যান্ডসের শুভসূচনা

ক্রীড়া ডেস্ক ১৪ জুন , ২০২১, ০৮:৩৯:২৬

  • ছবি: টুইটার

আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় রোববার রাতে ইউরোর ‘সি’ গ্রুপের ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে জয়ের সুবাস পাচ্ছিল নেদারল্যান্ডস। তবে শেষ ১৫ মিনিটে চিত্র পাল্টে যওয়ার আভাস দিয়েছিল ইউক্রেন। অধিকাংশ সময় আধিপত্য ধরে রেখেও পয়েন্ট হারানোর শঙ্কা জেগেছিল ডাচ শিবিরে। শেষে পর্যন্ত অবশ্য দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেন ডেনজেল ডামফ্রিস। যে কারণে এ টুর্নামেন্টের শুভসূচনা করল নেদারল্যান্ডস। 

রোববার বাংলাদেশ সময় রাতে ৩-২ গোলে জিতেছে নেদারল্যান্ডস। দলটির হয়ে একটি করে গোল করেন ভিনালডাম, ভট ভেহর্স্ট ও ডামফ্রিস। 

ম্যাচের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ দেখা যায়। সে সুবাদে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল নেদারল্যান্ডস। কিন্তু মেমফিস ডিপাইয়ের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট ঝাঁপিয়ে আটকান বুশচান। পাঁচ মিনিট পর ডাচ অধিনায়ক জর্জিনিয়ো ভিনালডামের শট ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩৮তম মিনিটে তার জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় ফেরান বুশচান। দুই মিনিট পর ডিপাইয়ের ক্রস গোলমুখে ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন ডামফ্রিস।

বিরতির পর ছয় মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠায় নেদারল্যান্ডস। ম্যাচের ৫২তম মিনিটে ডান দিক থেকে ডামফ্রিস ডি-বক্সে ডিপাইয়ের উদ্দেশে বিপজ্জনক ক্রস বাড়ান। এগিয়ে গিয়ে ঝাঁপিয়ে ঠেকান বুশচান; কিন্তু বল চলে যায় সোজা ভিনালডামের পায়ে। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন সম্প্রতি পিএসজিতে যোগ দেওয়া এই মিডফিল্ডার। এর কিছুক্ষণ পরেই ব্যবধান দ্বিগুন করেন ভট ভেহর্স্ট।  ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েন পিএসভি আইন্দহোভেনের ডিফেন্ডার। ক্লিয়ার করার যথেষ্ট সুযোগ পেয়েও পারেননি ইউক্রেনের ডিফেন্ডার মাইকোলেনকো। উল্টো তার পা হয়ে ফাঁকায় বল পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। তবে ম্যাচের ৭৫তম মিনিটে চমৎকার এক গোলে ঘুরে দাঁড়ায় ইউক্রেন। ডান থেকে বাঁয়ে বল পায়ে একটু এগিয়ে জায়গা বানিয়ে দূর থেকে উঁচু বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন ইয়ারমোলেঙ্কো। পোস্ট আর ক্রসবার ঘেঁষে যাওয়া বল ঠেকানোর সাধ্য কার!এর চার মিনিট পরেই সমতায় ফেরে তারা। রুসলান মালিনভস্কির ফ্রি কিকে হেডে গোলটি করেন রোমান ইয়ারেমচুক। তরে ৮৫তম মিনিটে জয়সূচক গোলটি করেন ডামফ্রিস। নাথান আকের ক্রসে হেডে বল জালে পাঠিয়ে দলকে উচ্ছ্বাসে ভাসান তিনি। এই হারে ইউক্রেনের পরের রাউন্ডে ওঠার পথ কিছুটা কঠিন হয়ে পড়ল।

নিজেদের পরের ম্যাচে আগামী বৃহস্পতিবার নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে খেলবে ইউক্রেন। পরদিন নেদারল্যান্ডস খেলবে অস্ট্রিয়ার

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers