শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

খেলা
  >
ফুটবল

অনায়াস জয়ে কোপা অভিযান শুরু ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক ১৪ জুন , ২০২১, ০৮:২১:২২

  • ছবি: ইন্টারনেট

মার্কিনিওস, নেইমার ও গাব্রিয়েল বারবোসার নৈপুণ্যে অনায়াস জয়ে এবারের কোপা আমেরিকা অভিযান শুরু করল ব্রাজিল। ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় এ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ৩-০ গোলে জিতেছে ব্রাজিল। 

সোমবার বাংলাদেশ সময় ভোর তিনটায় ‘এ’ গ্রুপের ম্যাচে মার্কিনিওস দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। শেষ দিকে জালের দেখা পান গাব্রিয়েল বারবোসা।

প্রথম পছন্দের সাত জনকে ছাড়া খেলতে নেমে ব্রাজিলকে তেমন চ্যালেঞ্জ জানাতে পারেনি ভেনেজুয়েলা। এ সুযোগে প্রতিপক্ষকে প্রথম থেকেই চেপে ধরে ব্রাজিল। অষ্টম মিনিটে তারা পায় প্রথম ভালো সুযোগ। নেইমারের কর্নারে কাছের পোস্টে রিশার্লিসনের ফ্লিকে স্রেফ পা ছোঁয়ানোর প্রয়োজন ছিল কারো। দূরের পোস্টে ছুটে গিয়ে চেষ্টা করেছিলেন গাব্রিয়েল জেসুস, কিন্তু নাগাল পাননি তিনি। কিছুক্ষণ পরেই আরেকটি সুযোগ নষ্ট হয় সেলেসাওদের। নেইমারের পাস ডি-বক্সে খুঁজে পায় রিশার্লিসনকে। সামনে ছিলেন কেবল ভেনেজুয়েলার গোলরক্ষক জোয়েল গ্রাটেরল। কিন্তু বল নিয়ন্ত্রণে নিতে পারেননি এভারটন ফরোয়ার্ড।

তবে ম্যাচের ২৩তম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। নেইমারের কর্নার থেকে গোল লাইনের সামনে বল পেয়ে যান মার্কিনিয়োস। সঙ্গে থাকা ভেনেজুয়েলার খেলোয়াড়ের বাধার মুখেও বুদ্ধিদীপ্ত এক টোকায় জাল খুঁজে নেন তিনি। এর কিছুক্ষণ পর জাল খুঁজে পেয়েছিলেন রিশার্লিসন। তবে তিনি অফসাইডে ছিলেন। 

এদিকে ম্যাচের ৩৯তম মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল ভেনেজুয়েলা। কিন্তু সে সময় হোসে মার্তিনেসের ফ্রি কিক থেকে ফের্নান্দো আরিসতেগেইতার হেড সহজেই ফেরান গোলরক্ষক আলিসন। যোগ করা সময়ে সফরকারীদের আরেকটি চেষ্টা ব্যর্থ করে দেন তিনি। 

বিরতির পর দারুণ খেলতে থাকেন নেইমার। যে কারণে ম্যাচের ৬৪তম সিনিটে এ তারকা পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুন করেন। দানিলোকে ইয়োহান কুমানা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ব্রাজিল। এ নিয়ে ব্রাজিলের জার্সি গায়ে ১০৬ ম্যাচে ৬৭ গোল করা হয়ে গেল নেইমারের। আর মাত্র ১০ গোল করলে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে কিংবদন্তি পেলের পাশে বসে যাবেন পিএসজির এই ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৮৯তম মিনিটে ভেনেজুলেয়া শিবিরে তৃতীয় পেরেকটি ঠুকে দেন  বারবোসা। এ গোলেও ছিল নেইমারের অবদান। দেশের মাটিতে কোপা আমেরিকার ম্যাচে এ নিয়ে টানা ২১ ম্যাচে অপরাজিত থাকল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সবশেষবার দলটি এ টুর্নামেন্টে ঘরের মাঠে হেরেছিল ১৯৭৫ সালে। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers