সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

খেলা
  >
ফুটবল

দারুণ জয়ে অ্যাথলেটিকোর সঙ্গে ব্যবধান কমাল রিয়াল

ক্রীড়া ডেস্ক ২ মে , ২০২১, ০৯:৫৪:৩৯

  • ছবি: ইন্টারনেট

ফের হারানোর ভয় জেঁকে বসেছিল রিয়াল মাদ্রিদ শিবিরে। তবে সেই শঙ্কা কাটাল শনিবার বাংলাদেশ সময় রাতে। ওসাসুনার জমাট রক্ষণ ভেঙে দারুণ এক জয় তুলে নিয়েছে দলটি। এই জয়ে শীর্ষে থাকা অ্যাথলেতিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান দুইয়েই রাখল রিয়াল। এক ম্যাচ কম খেলে রিয়ালের চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় এ সপ্তাহে অন্তত বার্সার চেয়ে পিছিয়ে যাওয়ার ভয় নেই তাদের। 

শনিবার রাতে লা লিগার ম্যাচে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ২-০ গোলে জিতেছে রিয়াল। এদের মিলিতাও দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান কাসেমিরো। এরফলে শীর্ষে থাকা অ্যাথলেটিকোর সঙ্গে ২ পয়েন্টে কমিয়ে আনল রিয়াল। ৩৪ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে দিয়েগো সিমেওনের দল। রিয়ালের পয়েন্ট ৭৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭১ পয়েন্ট নিয়ে তিনে ও সেভিয়া ৭০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে।

ঘরের মাঠে শনিবার চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় অধিনায়ক সার্জিও রামোস ছিলেন না। প্রথম পছন্দের লেফটব্যাক ফারলাঁ মেন্দিও চোটে পড়ায় খেলেননি। এদিকে আবার লুকা মদ্রিচ ও টনি ক্রুস ছিলেন না। যে কারণে রিয়াল শিবিরে শুরু থেকেই একটা চাপ ছিল। তাই তেমন সুযোগ তৈরি করতে পারছিল না দলটি। উল্টো নিজেদের ভুলে  বিপদে পড়তে বসেছিল স্বাগতিকরা। সে সময় মানু সানচেসের প্রচেষ্টা লাফিয়ে কর্নারের বিনিময়ে ফেরান কোর্তোয়া।

ঐ ভুলের কিছুক্ষণ পর এগিয়ে যাওয়ার দারুণ দুটি সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু ২৫তম মিনিটের ইডেন হ্যাজার্ডের শট কর্নারের বিনিমিয়ে ঠেকানোর পর মিলিতাওয়ের হেড দারুণ নৈপুণ্যে ফেরান স্প্যানিশ গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতেও ছন্দহীন রিয়াল। তারপরও ৬৭তম মিনিটে দারুণ সুযোগটি তৈরি করেছিল রিয়াল; তবে বদলি নামা রদ্রিগোর দূর থেকে নেওয়া শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। শেষ পর্যন্ত ৭৬তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। বদলি নামা ইসকোর কর্নারে হেডে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন  মিলিতা। এর চার মিনিট পর সৌভাগ্যসূচক গোলে ব্যবধান দ্বিগুণ করেন কাসেমিরো। বেনজেমার রক্ষণচেরা পাস পেয়ে বলে ঠিকমতো পা লাগাতে পারেননি ব্রাজিলিয়ান মিডফিল্ডার। তবে আগুয়ান এররেরাকে ফাঁকি দিয়ে বল চলে যায় গোললাইন পেরিয়ে। এরপর আরও দুই-তিন গোল দিতে পারত রিয়াল। কিন্তু গোলের সামনে গেলেই খেই হারিয়ে ফেলছিল তারা। যে কারণে আর ব্যবধান বাড়াতে পারেনি জিনেদিন জিদানের শিষ্যরা। তবে ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers