বুধবার, ১৬ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮ , ৫ জিলকদ ১৪৪২

খেলা
  >
ফুটবল

বায়ার্নের কাছে হেরেও সেমি ফাইনালে পিএসজি

ক্রীড়া ডেস্ক ১৪ এপ্রিল , ২০২১, ১০:৫২:০৯

  • ছবি: ইন্টারনেট

ঘরের মাঠে মঙ্গলবার নিজেদের ঠিক মেলে ধরতে পারেনি পিএসজি। এ সুযোগে আধিপত্য বিস্তার করে বায়ার্ন মিউনিখ। শেষ পর্যন্ত জিতে দলটি। তারপরও প্রথম লেগে গোল ব্যবধানে পেছনে থাকায় শেষ চারে উঠতে পারেনি ক্লাবটি। সে সুযোগে সেমিতে জায়গা করে নিয়েছে ফরাসি ক্লাবটি।

মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে প্যারিসে ১-০ গোলে হেরেছে পিএসজি। প্রথম পর্বে তারা ৩-২ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। গত আসরের ফাইনালের দুই দলের লড়াইয়ে অ্যাওয়ে গোলের সুবাদে শেষ চারে উঠেছে পিএসজি।

চ্যাম্পিয়নস লিগের শেস চারে পা রাখতে বায়ার্নের দরকার ছির ২-০ গোলের জয়। এক পর্যায়ে সম্ভাবনা জাগিয়েছিল দলটি। কিন্তু শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপে-নেইমার জুটির কারণে পেরে ওঠেনি দলটি।

সেমিতে ওঠার লড়াইয়ে মঙ্গলবার ম্যাচের তৃতীয় মিনিটে প্রথম সুযোগটি পায় পিএসজি। ডান দিক দিয়ে এমবাপের ডি-বক্সে ঢুকে নেওয়া শট দূরের পোস্টের পাশ দিয়ে বাইরে যায়। ছয় মিনিট পর তার গোলমুখে বাড়ানো পাস নিয়ন্ত্রণে নিতে গিয়ে ব্যর্থ হয়ে হতাশায় মুখ ঘুরিয়ে ফেলেন নেইমার।  এদিকে২৭তম মিনিটে আবারও হতাশ করেন নেইমার। ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে ডান দিকে ফাঁকায় বল বাড়ান এমবাপে। সামনে একমাত্র বাধা গোলরক্ষক, কিন্তু মোক্ষম সুযোগ কাজে লাগাতে পারেননি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। সঠিক সময়ে এগিয়ে গিয়ে তার শট ঠেকিয়ে দেন মানুয়েল নয়ার।

পিএসজির ব্যর্থতার মাঝে ৪০তম মিনিটে এগিয়ে যায় বায়ার্ন। সে সময় বল জাল পাঠান চুপো মোটিং। দাভিদ আলাবার শট কেইলর নাভাস ঝাঁপিয়ে ঠেকালেও বল তার হাতে লেগে উপরে উঠে যায়। গোলমুখে ছুটে গিয়ে হেডে গোলটি করেন ক্যামেরুনের ফরোয়ার্ড। এর কিছুক্ষণ পরই ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ হাতছাড়া করে বায়ার্ন। আলাবার জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান নাভাস।  

বিরতির পর সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল পিএসজি। কিন্তু ৫৩তম মিনিটে গোললাইনের সামনে বল পেয়েও স্লাইডে পা লাগাতে পারেননি নেইমার। ৭৮তম মিনিটে প্রতি-আক্রমণে এমবাপে জালে বল পাঠালেও বাজে অফসাইডের বাঁশি।

শেষ দিকে আবারও বায়ার্নের রক্ষণে ভীতি ছড়ায় নেইমার-এমবাপে। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে গতিতে পেছনে ফেলে বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ডান দিকে বল বাড়ান এমবাপে। যে কারণে আর গোলের দেখা পায়নি বায়ার্ন। আর তাই জিতেও সেমিতে ওঠা হয়নি দলটির। 

ফাইনালে ওঠার লড়াইয়ে পিএসজির প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি কিংবা বরুশিয়া ডর্টমুন্ড। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers