সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

খেলা
  >
ক্রিকেট

নারী ক্রিকেট লিগ: অপরাজিত চ্যাম্পিয়ন মোহামেডান

ক্রীড়া ডেস্ক ১২ জুন , ২০২৪, ১৯:৪৫:৫৯

121
  • ছবি: ইন্টারনেট

শিরোপা পুনরুদ্ধারের জন্য জয় প্রয়োজন ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। হারলেও  ছিল চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। তবে কোনো যদি-কিন্তুর অবকাশ রাখল না মোহামেডান স্পোর্টিং ক্লাব। আরও একটি জয়ে ঢাকা প্রিমিয়ার লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হলো তারা।

বুধবার গত আসরের চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদকে ৪৬ রানে হারায় মোহামেডান। দিনের অন্য ম্যাচে, গুলশান ইয়ুথ ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে রানার্স-আপ হয় আবাহনী লিমিটেড।

বিকেএসপির ৩ নম্বর মাঠে লিগের শেষ ম্যাচে বড় পরাজয় এড়াতে পারলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত মোহামেডানের। আগে ব্যাট করে ২৪৯ রানের স্কোর গড়ে হারের শঙ্কা অনেকটাই দূর করে দেয় তারা। পরে নাটকীয় ধসে রূপালী ব্যাংক ২০৩ রানে থেমে গেলে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাতে মোহামেডান। ৯ ম্যাচে ৭ জয়ে এবার তৃতীয় হয়ে লিগ শেষ করল রূপালী ব্যাংক।

লিগে ৯ ইনিংসে ৩ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৪৪৬ রান করে মোহামেডানের শিরোপা জয়ে বড় অবদান রাখেন বাঁহাতি ওপেনার মুর্শিদা খাতুন। সর্বোচ্চ ব্যক্তিগত ১৭৯ রানের ইনিংসও আসে তার ব্যাট থেকে।

৭ ইনিংসে ২ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৩৭৭ রান করেন তরুণ ব্যাটার সোবহানা মোস্তারি। শেষ রাউন্ডেও তার ব্যাট থেকে আসে ৬৮ রানের ইনিংস।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ৩১ রানে ২ উইকেট হারিয়ে ফেলে মোহামেডান। তৃতীয় উইকেটে ১১৪ রান যোগ করেন আয়েশা রহমান ও সোবহানা। ৮ চার ও ২ ছক্কায় ৮৮ বলে ৭২ রান করেন আয়েশা। ৯১ বলের ইনিংসে ৪ চারের সঙ্গে ২ ছক্কা মারেন সোবহানা।পরে অভিজ্ঞ অলরাউন্ডার আয়েশা রহমানের ৪০ বলে ৪০ রানের সৌজন্যে লড়াইয়ের দারুণ পুঁজি পায় মোহামেডান। 

রান তাড়ায় রূপালী ব্যাংকের শুরুটা মন্দ ছিল না। ৩ চার ও ৪ ছক্কায় ৪৬ বলে ৫৪ রান করেন ওপেনার ইশমা তানজিম। অভিজ্ঞ ফারজাহা হক পিংকি খেলেন ১০৯ বলে ৬৫ রানের ইনিংস। ছয় নম্বরে নামা ফারজানা আক্তার লিসার ব্যাট থেকে আসে ৫১ বলে ৪৮ রানের ইনিংস। আর কেউ তেমন কিছু করতে না পারায় ১৯ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারিয়ে গুটিয়ে যায় গত আসরের রানার্স-আপরা।

মোহামেডানের হয়ে বল হাতে ৪৪ রানে ৫ উইকেট নেন দিশা কাসাত। তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া লেগ স্পিনে ৩ উইকেট নেন রুমানা।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন