সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

খেলা
  >
ক্রিকেট

বিশ্বকাপ অভিষেকেই ম্যাচসেরা রিশাদ

ক্রীড়া ডেস্ক ৮ জুন , ২০২৪, ১১:৫৭:১০

136
  • ছবি: ইন্টারনেট

অনেকদিন ধরেই একজন লেগ স্পিনার না পাওয়ার আক্ষেপ ছিল বাংলাদেশের। অবশেষে সেটা কিছুটা হলেও পূরণ হয়েছে রিশাদ হোসেনকে পেয়ে। এ লেগি ঘরোয়া ক্রিকেটে সেভাবে সুযোগ না পেলেও জাতীয় দলে ঠিকই জায়গা করে নিয়ে দিয়ে চলেছেন আস্থার প্রতিদান। শনিরবার বিশ্বকাপের অভিষেক ম্যাচেই সেটা আবারও প্রমাণ করলেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে এদিন বল হাতে দাপট দেখিয়ে এ লেগি হয়েছেন ম্যাচসেরা। 

শনিবার প্রথমে ব্যাট করে লঙ্কানরা সংগ্রহ করে ১২৪ রান। যা বাংলাদেশ এক ওভার ও দুই উইকেট হাতে রেখে পেরিয়ে গেছে। এর আগে ব্যাটিংয়ের শুরুটা ভালো করলেও শেষে এসে টাইগার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কানরা। তাতে বড় অবদান ছিল রিশাদের, তার সঙ্গে মিলিয়ে সমান তিনটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান।

বাঁ–হাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান শনিবার ৪ ওভারে ৩ উইকেট নেন মাত্র ১৭ রানে। সমান ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় রিশাদ ৩ উইকেট নেন। মিডল ওভারে লঙ্কানদের রান নিয়ন্ত্রণের পাশাপাশি ক্রমাগত উইকেট নিয়ে তিনি মূলত তাদের মেরুদণ্ড ভেঙে দেন। যার সাফল্য পেয়েছে দল, জয়ের পর তিনিও পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার। নিজের অনুভূতি জানিয়ে রিশাদ বলেন, ‘আজকের পিচ ভালো, সেটিকে আমি কাজে লাগানোর সর্বোচ্চ চেষ্টা করেছি। (হ্যাটট্রিকের সুযোগ) কাজে লাগানোরও আমার স্বাভাবিক প্রচেষ্টা ছিল।’

শ্রীলঙ্কার ইনিংসে ১০০ রানে ৩ উইকেট পড়েছিল, এরপর ১৫তম ওভারে পরপর দুই বলে দুই উইকেট তুলে নেন রিশাদ। সেখানেই বদলে যায় বাংলাদেশের ভাগ্য, পরে সময় যত গড়িয়েছে ততই ভাগ্য ফিরেছে টাইগারদের দিকে। পরে আরও একটি উইকেট তুলে নেন রিশাদ। শেষ পর্যন্ত ২২ রান খরচায় তিনি দখল করেন ৩ উইকেট। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ডাবল ব্রেকথ্রু এনে দিয়ে টাইগারদের ম্যাচে ফেরানোয় সেই রিশাদ হয়েছেন ম্যাচসেরা। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন