সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

আইপিএলে অধিনায়ক হয়েই ফিরছেন পন্ত

ক্রীড়া ডেস্ক ২৩ ফেব্রুয়ারি , ২০২৪, ১১:০৭:১৪

600
  • ছবি: ইন্টারনেট

২০২২ সালের ডিসেম্বরে ভয়ংকর গাড়ি দুর্ঘটনায় পড়েছিলেন ঋষভ পন্ত। এর পর থেকে ক্রিকেটে ফেরার দীর্ঘ লড়াই চলছে তার। অবশ্য ২০২৪ সালের আইপিএলে তিনি ফিরবেন, সে আশার কথা শোনানো হয়েছে আগেই। সর্বশেষ নিলামেও দিল্লির টেবিলে ছিলেন পন্ত। এবার জানা গেল তিনি অধিনায়ক হয়েই ফিরছেন। ব্যাপারটি জানিয়েছেন,  দিল্লি ক্যাপিটালসের মালিকদের একজন পার্থ জিন্দাল। 

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে জিন্দাল বলেছেন, দলের পরিচালক সৌরভ গাঙ্গুলী এবং প্রধান কোচ রিকি পন্টিং পন্তের আইপিএলে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী। অবশ্য এ ক্ষেত্রে বিসিসিআইয়ের কাছ থেকে অনুমোদন লাগবে—পন্ত যে খেলার জন্য ফিট সেটির জন্য। সেটি বিসিসিআই দিয়ে দেবে বলেই ধারণা করা হচ্ছে।

গত সপ্তাহে জাতীয় ক্রিকেট একাডেমি আয়োজিত প্রস্তুতি ম্যাচে খেলেছেন পন্ত। এরপর গত মঙ্গলবার ইনস্টাগ্রামে নিজের অনুশীলনের একটি ভিডিও পোস্ট করেন। তাতে উইকেটকিপিংয়ের পাশাপাশি ব্যাটিং করতে দেখা যায়। বুধবার ২০ ওভারের একটি ম্যাচে ব্যাটিং ও ফিল্ডিং করেছেন ভারতের হয়ে ১২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ২৬ বছর বয়সী পন্ত। সে ম্যাচটি পর্যবেক্ষণ করেছেন বিসিসিআইয়ের মেডিকেল বিভাগের কর্মকর্তারা।

দিল্লির অন্যতম মালিক জিন্দাল পন্তের ফেরার ব্যাপারে বলেছেন, ‘ঋষভ ব্যাটিং করছে, দৌড়াচ্ছে। সে উইকেটকিপিং-ও শুরু করেছে। আইপিএলে পুরো ফিট হওয়ারই কথা। আমি আশা করছি, ঋষভ আইপিএলে খেলবে এবং প্রথম ম্যাচ থেকেই নেতৃত্ব দেবে। (তবে) প্রথম সাত ম্যাচে আমরা তাকে শুধু ব্যাটার হিসেবে খেলাব। তার শরীরের অবস্থা দেখে আইপিএলের বাকি অংশের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

দিল্লির দলে যোগ দেওয়ার আগে পন্ত বেঙ্গালুরুর একাডেমিতে আরও কয়েকটি ম্যাচ খেলবেন বলে ধারণা করা হচ্ছে। বিসিসিআই ছাড়পত্র দিলেই তিনি বিশাখাপট্টনমে দিল্লির দলের সঙ্গে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন। সেখানে এবার নিজেদের ঘরের মাঠের প্রথম দুটি ম্যাচ খেলবে দিল্লি। 

আগামী ২২ মার্চ চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএল।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন