বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

আইপিএলে খেলতে চান হাসান আলি

ক্রীড়া ডেস্ক ২৮ নভেম্বর , ২০২৩, ১০:৫৯:৫২

201
  • ছবি: ইন্টারনেট

দুই দেশের বৈরী সম্পর্কের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে পারেননা পাকিস্তানি ক্রিকেটাররা। তারপও ভারতের মাল্টি মিলিয়ন ডলারের এই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে খেলতে চান পাকিস্তানি পেসার হাসান আলি।

বিশ্বের অধিকাংশ ক্রিকেটারই আইপিএলের দিকে তাকিয়ে থাকেন। ব্যতিক্রম নন পাকিস্তানের ক্রিকেটারেরাও। কিন্তু তাদের ইচ্ছা থাকলেও উপায় নেই। হাসান আলি বলেন, ‘সব ক্রিকেটারই আইপিএল খেলতে চায়। আমিও তার বাইরে নই। সুযোগ পেলে অবশ্যই আইপিএল খেলব। আইপিএল এখন বিশ্বের অন্যতম বড় এবং সেরা লিগ। ভবিষ্যতে সুযোগ পেলে অবশ্যই আইপিএলে খেলতে চাইব আমি।’

হাসানের আশা, ভারত-পাকিস্তানের রাজনৈতিক বিরোধ বছরের পর বছর চলতে পারে না। এক দিন না একদিন সব ঠিক হয়ে যাবে। আইপিএলের দরজাও আবার খুলে যাবে পাকিস্তানের ক্রিকেটারদের জন্য। পাক পেসারের আশা, তার ক্রিকেটজীবনের মধ্যেই মিটে যাবে দু’দেশের সমস্যা। সুদিনের জন্য অপেক্ষা করতে চান তিনি।

২০০৮ সালের নভেম্বরে মুম্বাই হামলার পর ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের অবনতি হয়। এরপর থেকেই দু’দেশের মধ্যে দ্বি-পাক্ষিক ক্রিকেট সম্পর্ক নষ্ট হয়ে যায়। আইসিসি টুর্নামেন্ট ছাড়া মুখোমুখি হয় না ভারত এবং পাকিস্তান। পাকিস্তানের ক্রিকেটারদের জন্য এরপর থেকেই বন্ধ আইপিএলের দরজা। ভারতীয় দলকেও পাকিস্তানে খেলতে পাঠায় না ভারতীয় ক্রিকেট বোর্ড।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন