বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

শেষ পর্যন্ত গুজরাট রেখে দিয়েছে হার্দিক পান্ডিয়াকে

স্পোর্টস ডেস্ক ২৬ নভেম্বর , ২০২৩, ২০:৩৭:০২

256
  • ২০২২ আইপিএলের ট্রফি হাতে হার্দিক পান্ডিয়া। ছবি-ইন্টারনেট

গুজরাট টাইটান্সের অধিনায়কের দায়িত্ব পেয়েই ২০২২ সালে আইপিএলে এই ফ্রাঞ্চাইজিকে দিয়েছেন হার্দিক পান্ডিয়া ট্রফি উপহার। ২০২৩ সালে তার নেতৃত্বে গুজরাট টাইটান্স হয়েছে রানার্স আপ।

এই দুই মৌসুমে গুজরাট টাইটান্সের জার্সিতে ৪১.৬৫ গড়ে এবং ১৩৩.৪৯ স্ট্রাইক রেটে  করেছেন ৮৩৩ রান। পেয়েছেন ১১ উইকেট।

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ইনজুুরিতে পড়া হার্দিক পান্ডিয়া আইপিএলের পরবর্তী আসরে গুজরাট টাইটান্সে খেলতে রাজি নন। ২০১৫ থেকে ২০২১, এই ৭ বছর খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সে, এই ফ্রাঞ্চাইজিতেই ফিরতে চেয়েছিলেন হার্দিক পান্ডিয়া।

তবে রিটেইন লিস্ট জমা দেয়ার সর্বশেষ ডেডলাইনে হার্দিক পান্ডিয়াকে রেখে দিয়েছে গুজরাট টাইটান্স। শুধু ক্রিকেটার হিসেবে নয়, অধিনায়ক হিসেবে হার্দিককে এবারও রেখে দিয়েছে গুজরাট টাইটান্স। 

 হার্দিককে মুম্বাই ইন্ডিয়ান্স ফিরিয়ে আনতে  চেয়েছে যখন, তখন গুজরাট তার পরিবর্তে  কোনও ক্রিকেটারকে নিবে না বলে সাফ জানিয়ে দেয়ায় সমস্যাটা বেধেছে।হার্দিককে ছেড়ে দেয়ার বিপরীতে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে তারা ১৫ কোটি টাকা দাবি করেছে। মুম্বাই ইন্ডিয়ান্স এই পরিমান অর্থ দিতে অপারগতা প্রকাশ করলে হার্দিককে ধরে রাখে গুজরাত। 

অবশ্য হার্দিককে নেওয়ার সুযোগ এখনও রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের। আইপিএলের নিলাম ১৯ ডিসেম্বর। আইপিএলের ‘ট্রেডিং উইন্ডো’ এখনও খোলা। ১২ ডিসেম্বর পর্যন্ত তা খোলা থাকবে। মুম্বই হার্দিককে নিতেই পারে। তার বদলে সমমানের কোনও ক্রিকেটারকে ছেড়ে দিতে হবে। নগদ অর্থের বদলে হার্দিককে নেওয়া আর সম্ভব নয়।হার্দিক আরও অন্তত এক বছরের জন্যে থেকে যাচ্ছেন গুজরাট টাইটান্সে। কারণ হার্দিকের বদলে সমমানের কোনো ক্রিকেটার মুম্বাই ইন্ডিয়ান্স দিতে পারবে না।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন