শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

বিগ ব্যাশকে ‘না’, পিঠে অস্ত্রোপচার হবে রশিদ খানের

স্পোর্টস ডেস্ক ২৩ নভেম্বর , ২০২৩, ১৮:৩৯:২৯

231
  • রশিদ খান। ছবি-ইন্টারনেট

সদ্য সমাপ্ত বিশ্বকাপে আফগান লেগ স্পিনার রশিদ খান ছিলেন দারুণ ফর্মে। আফগান বোলারদের মধ্যে সর্বাধিক ১১ উইকেট নিয়েছেন তিনি।

এমন পারফরমেন্সে আসন্ন বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বোলিং আক্রমনে স্পট লাইট ছিল তার উপর। অ্যাডিলেড স্ট্রাইকার্সের ঘরের ছেলে হয়ে যাওয়া রশিদ খান গত ৬ মৌসুমে বিগ ব্যাশের বোলিং আক্রমনে ছিলেন নিউক্লিয়াস।

এই দলটির হয়ে ৬৯ ম্যাচে ৯৮ উইকেট শিকার করেছেন তিনি। আসন্ন আসরে এই দলটির হয়ে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করার দিকে ছিল তার চোখ। তবে বিশ্বকাপ থেকে দেশে ফিরে দিয়েছেন দুঃসংবাদ।

পিঠের চোট থেকে নিরাময়ে অস্ত্রোপচার করানো ছাড়া বিকল্প পথ খোলা নেই। ফলে বাধ্য হয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন আফগানিস্তানের তারকা লেগ স্পিনার। 

অ্যাডিলেইড স্ট্রাইকার্সের মহাব্যবস্থাপক টিম নিয়েলসেন বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন-‘রশিদ স্ট্রাইকার্সের একজন প্রিয় সদস্য এবং ভক্তদের প্রিয়। তিনি আমাদের সাথে সাত বছর ধরে আছেন। এই গ্রীষ্মে তাকে খুব মিস করব আমরা।রশিদ অ্যাডিলেড এবং স্ট্রাইকার্সকে ভালবাসে এবং আমরা জানি সে বিবিএলে খেলতে কতটা ভালোবাসে। আমরা তার এই সিদ্ধান্তকে সমর্থন করি,  কারণ এই খেলায় তার দীর্ঘমেয়াদী সম্পৃক্ততা নিশ্চিত করার জন্য এই চোটের চিকিৎসা দারকার।’

দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে অ্যাডিলেড স্ট্রাইকার্স থেকে প্রত্যাহার করে নিলেন রাশিদ। এর আগে সরে দাঁড়িয়েছেন মেলবোর্ন রেনিগেডসের লিয়াম লিভিংস্টোন। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন