শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর দেখা যাবে না রোহিতকে!

খেলা ডেস্ক ২৩ নভেম্বর , ২০২৩, ১০:২৮:৪৬

270
  • ছবি: ইন্টারনেট

তিন ফরম্যাটের অধিনায়ক হলেও অনেকদিন ধরেই টি-টোয়োন্টিতে খেলছেন না রোহিত শর্মা। এবার ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, এই ফরম্যাটে আর ফিরতেই চাইছেন না তিনি।

ঘরের মাঠে সদ্যই শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপের শিরোপার খুব কাছে যেয়েও ছুঁতে পারেননি রোহিত শর্মা। এবার তাদের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন। সেই মিশনের আগে আলোচনা শুরু হয়েছে অধিনায়কের টি-টোয়েন্টি ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে।   

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের পর টি-টোয়েন্টি ফরম্যাটে আর কোনো ম্যাচে খেলেননি রোহিত শর্মা। ক্ষুদ্রতম ফরম্যাটে এই সময়ে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া। তার অনুপস্থিতিতে দুই ম্যাচে নেতৃত্ব দিয়েছেন জাসপ্রীত বুমরাহও। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে ভারতকে প্রথমবার নেতৃত্ব দিতে যাচ্ছেন সূর্যকুমার যাদব। অথচ ঘরের মাঠের এ সিরিজে অধিনায়কের বিবেচনায় একবারও আসেনি রোহিতের নাম। 

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওয়ানডে বিশ্বকাপের আগেই নাকি নিজের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে আলোচনা সেরে ফেলেছেন রোহিত। সংবাদ সংস্থা পিটিআইকে নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের একটি সূত্র বলেছে, ‘এটা নতুন কোনো ঘটনা নয়। গত এক বছরে ওয়ানডে বিশ্বকাপের দিকে নজর ছিল বলে রোহিত কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেনি। নির্বাচকদের চেয়ারম্যান অজিত আগারকারের সঙ্গে এ ব্যাপারে তার বিস্তারিত আলোচনা হয়েছে। সে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছে। এটি পুরোটাই রোহিতের সিদ্ধান্ত।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের অন্যতম সেরা ক্রিকেটার রোহিত শর্মা। ক্যারিয়ারে ১৪৮টি ম্যাচ খেলে এই সংস্করণের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তবে এখন সময় বদলেছে। রোহিতের অনুপস্থিতিতে ভারতের টি-টোয়েন্টি দলে আসা-যাওয়ার মধ্যে আছেন বেশকিছু তরুণ ওপেনার। তারা হলেন- ঋষভ পান্ত, ইশান কিষান, শুভমান গিল, যশস্বী জয়সওয়াল ও রুতুরাজ গায়কোয়াড়।  

বিসিসিআইয়ের সূত্র মতে, তরুণ ওপেনারদের এখনও কিছু ম্যাচ দেখতে চাইছে বোর্ড। যদি তারা দীর্ঘ মেয়াদে সেভাবে পারফর্ম করতে ব্যর্থ হয় তাহলে রোহিতকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে বলতে পারে বিসিসিআই।

বিসিসিআইয়ের সূত্র আরও জানায়, ‘এখন পর্যন্ত মনে হচ্ছে ২০২৫ সাল পর্যন্ত চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরবর্তী চক্রের জন্য রোহিত টেস্ট ফরম্যাটে পুরোপুরি ফোকাস করছেন। সে হিসেবে দীর্ঘ ফরম্যাটের জন্যও একজন অধিনায়ক প্রস্তুত করা বোর্ডের এজেন্ডার মূল বিষয় হবে। হার্দিক পান্ডিয়া চোটপ্রবণ হওয়ায় নির্বাচকরা ওয়ানডেতে তারও বিকল্প খুঁজতে পারে।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন