বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

সুপার ওভারে শেষ বলে চার হাঁকিয়ে বাংলাদেশকে জেতালেন নিগার

ক্রীড়া ডেস্ক ৭ নভেম্বর , ২০২৩, ১৮:২৩:০৭

108
  • ছবি: ইন্টারনেট

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মঙ্গলবার সুপার ওভার রোমাঞ্চে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এদিন জয়ের জন্য শেষ বলে ২ রান প্রয়োজন ছিল টাইগ্রেসদের। ঠিক সে সময় ব্যাট হাতে চার মেরে বাংলাদেশকে উল্লাসে ভাসান অধিনায়ক নিগার। এ জয়ে ৩ ম্যাচ সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ। এর আগে গত জুলাইয়ে ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে টাই হয়েছিল। যদিও সময় ছিল না বলে সেবার সুপার ওভার হয়নি। 

এরআগে মিরপুরে সিরিজের দ্বিতীয় নারী ওয়ানডেতে ৫০ ওভারে বাংলাদেশ তুলেছিল ৯ উইকেটে ১৬৯ রান। রান তাড়ায় ৬ উইকেটে ১৫৩ রান তুলে ফেলেছিল পাকিস্তান, এরপর শেষ ৩ ওভারে ৩ উইকেট হারায় তারা। ১ বল বাকি থাকতে ১৬৯ রানেই সফরকারীরা অলআউট হয়। যে কারণে ম্যাচ টাই হয়। 

সুপার ওভারে পাকিস্তান তুলেছিল ৭ রান, জবাবে প্রথম ৪ বলে ৬ রান তোলার পর পঞ্চম বলে সোবহানা মোস্তারির উইকেট হারায় বাংলাদেশ। শেষ বলে দরকার ছিল ২ রান, নাশরা সান্ধুর সে বলে মিড অনের ওপর দিয়ে চার মেরে বাংলাদেশকে উল্লাসে ভাসান অধিনায়ক নিগার। 

মঙ্গলবার টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ধীরে খেলে বাংলাদেশের মেয়েরা। তারপরও ফারজানা হকের ৮৮ বলে ৪০ ও চারে নামা নিগারের ১০৪ বলে ৫৪ রানের ইনিংসে ভর করে লড়াইয়ের পুঁজি পায় তারা। তৃতীয় উইকেটে এ দুজন তোলেন ৪৯ রান, ইনিংসে সেটিই সর্বোচ্চ। বাংলাদেশের প্রথম পাঁচ ব্যাটারের সবাই দুই অঙ্ক ছুঁলেও শেষ ছয় ব্যাটারের কেউই তা পারেননি। পাকিস্তানের ৬ বোলারের ৫ জনই নেন উইকেট, সর্বোচ্চ দুটি করে নেন সাদিয়া ইকবাল ও সান্ধু।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত শুরু পায় পাকিস্তান। আদাফ শামসের ব্যাট থেকে এসেছে ২৯ রান। আরেক ওপেনার সিধরা আমিন করেন ২২ রান। নিধা-ইরামরাও চেষ্টা করেন তবে কেউই ইনিংস বড় করতে পারেননি। আর নিয়মিত বিরতিতে উইকেট তুলে সবসময়ই ম্যাচে ছিল বাংলাদেশ।

পাকিস্তানের শেষ ৩ ব্যাটারই হন রানআউট। নাহিদার শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৩ রান, প্রথম ৪ বলে ২ রান নেওয়ার পর পঞ্চম বলে রানআউট হন সান্ধু। শেষ পর্যন্ত ম্যাচ তাই টাই হয়। এরপরের গল্প শুধুই টাইগ্রেসদের। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন