শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

জিম্বাবুয়ের টি-টোয়েন্টির নেতৃত্বে রাজা

ক্রীড়া ডেস্ক ৫ নভেম্বর , ২০২৩, ১৩:৫৬:০৪

227
  • ছবি: ইন্টারনেট

সম্প্রতি আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দারুণ ফর্ম করছেন সিকান্দার রাজা। তাদের দৃষ্টি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। তার আগে সংক্ষিপ্ত এই ফরম্যাটের নেতৃত্বে পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টির অধিনায়কত্ব পেয়েছেন সিকান্দার রাজা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সভা শেষে এ ঘোষণা দেওয়া হয়। 

আগামী মাস থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে নতুন নেতৃত্বে খেলবে জিম্বাবুয়ে। এর আগে ফরম্যাটটিতে তাদের নেতা ছিল আরেক অলরাউন্ডার ক্রেইগ এরভাইন। তিন ফরম্যাটের বদলে তার কাঁধে এখন টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের নেতৃত্বভার রয়েছে।

আগামী বছর যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট উইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। বিশ্বকাপ বাছাইয়ে ভালো করার মাধ্যমে সেখানে জায়গা করে নিতে চায় জিম্বাবুইয়ানরা। একইসঙ্গে দলটি প্রধান কোচ ডেভ হটনকেও ধরে রেখেছে। সেই সঙ্গে বাছাইয়ে উত্তোরণের লক্ষ্যে হটনের সঙ্গে কোচিং প্যানেলে রাখা হয়েছে ডেভিড মুতেন্দ্র ও সাবেক অধিনায়ক এলটন চিগাম্বুরাকে।

জিম্বাবুয়ে বোর্ডের ক্রিকেট কমিটিতেও নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। ব্লেসিং এনগোদোকে করা হয়েছে কমিটির চেয়ারম্যান। তার অধীনে রয়েছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার হ্যামিল্টন মাসাকাদজা, কেনিয়ন জিয়েল, রাসেল টিফিন, জুলিয়া চিভাবা, হটন ও চিগাম্বুরা। একইসঙ্গে মেয়েদের বিশ্বকাপ সামনে রেখে তারা পুরনো কমিটিকে বহাল রেখেছে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন