শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

পাকিস্তানকে হোয়াইট ওয়াশ করতে পারেনি বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস রিপোর্টার ২৯ অক্টোবর , ২০২৩, ২০:০৩:২১

245
  • হাফ সেঞ্চুুরির পর মুনিবা আলী। ছবি-বিসিবি

পাকিস্তান নারী : ১৩২/৪ (২০.০ ওভারে)

বাংলাদেশ নারী : ১০১/৯ (২০.০ ওভারে)

ফল : বাংলাদেশ নারী দল ৩১ রানে পরাজিত

চট্টগ্রামে ১ ম্যাচ হাতে রেথে সিরিজ জয়ের উৎসব করেছে বাংলাদেশের মেয়েরা। তবে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে দ্বি-পাক্ষিক কোনো টি-২০ সিরিজ জয়ের উৎসবকে হোয়াইট ওয়াশে রূপ দিতে পারেনি বাংলাদেশ।টি-২০ সিরিজের শেষ ম্যাচ হেরে গেছে ৩১ রানে।

সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়ে পাকিস্তান নারী দলকে চাপে ফেলতে পারেনি বাংলাদেশের মেয়েরা। ব্যাটিং পাওয়ার প্লে (৩২/১) এবং শেষ পাওয়ার প্লে (৩৫/৩)-তে এদিন মোটামুটি ভাল বোলিং করলেও ইনিংসের মাঝপথে বাংলাদেশ নারী দলের বোলাররা নিয়ন্ত্রিত বোলিং করতে পারেননি।

২য় উইকেট জুটিতে ৯৪ বলে ১০৬ রান যোগ করে বাংলাদেশ নারী দলকে বড় চ্যালেঞ্জে ফেলে দিয়েছে। পাকিস্তানের মুনিবা আলী ৪৯ বলে ৮টি বাউন্ডারিতে ৬১ রান এবং বিসমাহ মারুফ ৪৯ বলে ৪৮ রান করেছেন। বাংলাদেশ নারী দলের বোলারদের মধ্যে বাঁ হাতি পেসার ফারিহা তৃঞ্চা ২টি (২/২১) এবং দুই বাঁ হাতি স্পিনার মেঘলা (১/৩৪) ও নাহিদা (১/২১) পেয়েছেন ১টি করে উইকেট।

জবাব দিতে এসে ব্যাটিং পাওয়ার প্লে-তে প্রত্যাশিত স্কোর (৩৮/১) করলেও ইনিংসের মাঝপথে ভেঙ্গে পড়ে বাংলাদেশ নারী দল। হাতে উইকেট না থাকায় শেষ ১২ বলে ৪১ রানের টার্গেট দুরুহ হয়েছে। বাংলাদেশ নারী দল থেমেছে ১০১//৯-এ।

বাংলাদেশ নারী দলের ওপেনার শামীমা করেছেন সর্বোচ্চ ২৬ রান। সুবহানা মুস্তারি ১৭, শরিফা ১৮ রান করেছেন। পাকিস্তান নারী দলের সাদিয়া ইকবাল (২/১৯) এবং অলিয়া রিয়াজ (২/২৪) ২টি করে উইকেট পেয়েছেন। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন