শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

নাহিদার স্পিন বিষে নীল পাকিস্তানের মেয়েরা

স্পোর্টস রিপোর্টার ২৫ অক্টোবর , ২০২৩, ২০:১০:৩৫

359
  • ৫ উইকেটের বল দেখাচ্ছেন নাহিদা। ছবি-বিসিবি

পাকিস্তান : ৮২/১০ (১৯.৪ ওভারে)

বাংলাদেশ : ৮৬/৫ (১৯.৩ ওভারে)

ফল : বাংলাদেশ নারী দল ৫ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : নাহিদা (বাংলাদেশ নারী দল)।

নারী টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে রেকর্ডটা ভাল ছিল না বাংলাদেশ নারী দলের। ইতোপূর্বে ৮ ম্যাচে বাংলাদেশ নারী দলের জয় ছিল মাত্র ২টি।

তবে এক মাস আগে হানজুংয়ে অনুষ্ঠিত এশিয়ান গেমসে পাকিস্তান নারী দলকে ৫ উইকেটে হারিয়ে দেয়ার নিকট অতীত থেকে টনিক নিয়েছে বাংলাদেশ নারী দল।

বুধবার চট্টগ্রমের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনু্ষ্ঠিত সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নাহিদার স্পিন বিষে (৫/৮) পাকিস্তান নারী দলকে ৫ উইকেটে হারিয়ে দিয়ে সিরিজে এগিয়ে গেল নিগার সুলতানা জ্যোতির দল

এই ম্যাচে সফরকারী পাকিস্তান নারী দলকে বিধ্বস্ত করেছেন বাঁ হাতি স্পিনার নাহিদা। বাংলাদেশ নারী টি-টোয়েন্টি ক্রিকেটে ইতোপূর্বে সেরা বোলিং ছিল তার। গত বছরের জানুয়ারিতে কমনওয়েলথ গেমসের বাছাইয়ে কেনিয়ার বিপক্ষে ১২ রানে ৫ উইকেট নিয়েছিলেন বাংলাদেশের সহ-অধিনায়ক।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বুধবার নিজের সেই রেকর্ড ভেঙ্গে সেরা বোলিং করেছেন (৩.৪-১-৮-৫)। সংক্ষিপ্ত সংস্করণের নারী ক্রিকেটে বাংলাদেশের যে কোনো নারী বোলারের এটাই সেরা বোলিং। নাহিদার ছোবলে এদিন পাকিস্তানের শেষ ৮ উইকেট পড়েছে মাত্র ২৬ রানে। পাকিস্তান নারী দলের বিসমাহ মারুফ করেছেন সর্বোচ্চ ২০ রান।

জবাব দিতে এসে মুরশিদা (৪০ বলে ২ বাউন্ডারিতে ২৩), এবং অধিনায়ক নিগার সুলতানার হার না মানা ২৮ বলে ২৬ রানে ৩ বল হাতে রেখে ৫ উইকেটে জিতে ল্যাপ অব অনার দিয়েছে বাংলাদেশ নারী দল। শেষ ৬ বলে জয়ের জন্য বাংলাদেশ নারী দলের টার্গেট ছিল ৩ রান। ডায়না বেগের তৃতীয় বলে বাউন্ডারি মেরে দলকে পৌছে দিয়েছেন নিগার জয়ের বন্দরে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন