শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

শেষ ওভার থ্রিলারে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার ৭ অক্টোবর , ২০২৩, ১৫:৪১:২৮

258
  • ব্রোঞ্জ জয়ের পর ক্রিকেট দলের সেলফি। ছবি-ইন্টারনেট

পাকিস্তান : ৪৮/১ (৫.০ ওভারে)

বাংলাদেশ : ৬৫/৪ (৫.০ ওভারে)

ফল : বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

হানজুং এশিয়ান গেমসে একের পর একটি ইভেন্টে যখন বাংলাদেশ ক্রীড়াবিদ এবং ক্রীড়া দল ব্যর্থ, তখন ক্রিকেট দিয়েছে সুসংবাদ। মেয়েদের পর বাংলাদেশের পুরুষ ক্রিকেট দলও ব্রোঞ্জ পদক জয়ের সুখবর দিয়েছে।শেষ বল থ্রিলারে ৬ উইকেটে জিতে ব্রোঞ্জ পেয়েছে পুরুষ ক্রিকেট দল

সেমিফাইনালে ভারতের কাছে ৯ উইকেটে হারের কষ্টটা এদিন লাঘব করেছে বাংলাদেশ দল। বৃষ্টিতে ২০ ওভারের ম্যাচ নেমে এসেছে ৫ ওভারে। পাকিস্তানের ৪৮/১ স্কোরের জবাবে ডাকওয়ার্থ-লুইস মেথডে ৫ ওভারে বাংলাদেশের টার্গেট ৬৫!

ওভারপ্রতি ১৩ রানের এই দুরূহ টার্গেট পাড়ি দিয়ে ৬ উইকেটে জিতে এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেট ইভেন্ট থেকে জিতেছে বাংলাদেশ ব্রোঞ্জ পদক।তৃতীয় উইকেট জুটি ২১ বলে ৪৩ রান করে কাজটা এগিয়ে দিয়েছিল। শেষ ওভারে ২০ রানের টার্গেট কঠিন হতে দেননি ইয়াসির আলী।

অসম্ভব সাধনের চ্যালেঞ্জ নিয়ে চায়নাম্যান সুফিয়ান মুকিমকে শেষ ওভারের প্রথম এবং তৃতীয়  বলে ছক্কায় ইয়াসির আলী টার্গেটকে সহজ করে দিয়েছিলেন। প্রথম ৪ বলে ১৬ রান নিয়ে ৫ম বলে ইয়াসির বোল্ড আউট হলে শেষ বলে বাউন্ডারি ছাড়া উপায় ছিল না নতুন ব্যাটার রাকিবুলের। এসেই শেষ বল থ্রিলারে মেরেছেন রাকিবুল বাউন্ডারি। তার ওই শটে ব্রোঞ্জ পদক জয়ের আনন্দে হানজুংয়ে ল্যাপ অব অনার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

 ১৬ বলে ৩ চার, ২ ছক্বায় ৩৪ রানের ইনিংসে প্রকৃতই ম্যাচ উইনার ইয়াসির। পাকিস্তান পেসার আরশাদ ইমরান আতঙ্ক ছড়ালেও (৩/১৪) ইয়াসিরের প্রতি আক্রমনে পাকিস্তানের বোলাররা এলোমেলো হয়েছে। বাংলাদেশ বোলারদের মধ্যে বাঁ হাতি স্পিনার রাকিবুলের বোলিং ছিল প্রশংসিত (২-০-১২-১)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন