মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

আইপিএলে ৬ ম্যাচ মিস করবেন সাকিব-লিটন

স্পোর্টস রিপোর্টার ২৩ মার্চ , ২০২৩, ২৩:২৪:৪৪

321
  • বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। ছবি-বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরে কলকাতা নাইট রাইডার্সে সাকিব-লিটন এবং দিল্লী ক্যাপিটালসে মোস্তাফিজের খেলার কথা। তবে আগামী ৩১ মার্চ থেকে অনুষ্ঠেয় আইপিএলের পুরো আসরে এই তিন ক্রিকেটারকে পাচ্ছে না ওই দুই ফ্রাঞ্চাইজি।

বাংলাদেশ ক্রিকেট দলের আন্তর্জাতিক স্লট দেখে ফ্রাঞ্চাইজিরা এই তিন ক্রিকেটারকে কিনে নিয়েছেন বলে জাতীয় দলের খেলা চলাকালে তাদেরকে ছুটি দেয়া হবে না ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি তার অবস্থান স্পষ্ঠ করেছেন-‘যখন ওদেরকে আইপিএল নিলামে ডাকা হয়, তার আগে আমাদের কাছে জানতে চেয়েছে, ওরা কখন থেকে খেলতে পারবে। আমরা ওদেরকে দিয়ে দিয়েছি। তা জেনেই আইপিএলে ওদেরকে নিলামে নিয়েছে। খুবই সাধারণ ব্যাপার।এরপর কোনো কিছু পরিবর্তন হলে তো আমরাই আপনাদেরকে বলব। ওখান থেকে পরিবর্তন হওয়ার মতো আমাদের মধ্যে কিছু আসেনি।আমরা এখন পর্যন্ত ওই সিদ্ধান্তেই সিদ্ধান্তই বহাল আছি।’ 

৩১ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল।সেদিন শেষ হবে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। ওই সিরিজ শেষে মোস্তাফিজ আইপিএলে খেলতে যেতে পারলেও ৪ থেকে ৮ এপ্রিল পর্যন্ত মিরপুরে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে সাকিব-লিটনকে থাকতে হবে ঢাকায়। ফলে আইপিএলের শুরুতে তিন রাউন্ড মিস করবেন সাকিব-লিটন। 

ইংল্যান্ডের চেম্পসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে  ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা আগামী ৯ থেকে ১৪ মে। সে সময়ে সাকিব,লিটন,মোস্তাফিজকে ফিরে আসতে হবে আইপিএল থেকে ইংল্যান্ডে। ফলে আইপিএলের শেষ দিকের তিন রাউন্ড মিস করবেন এই তিন ক্রিকেটার।আইপিএলে খেলার জন্য সাকিব-লিটন পাচ্ছেন ২৪ দিন ছুটি। সেখানে ৩৩ দিন ছুটি পাচ্ছেন মোস্তাফিজ।

বিসিবি এই অবস্থানে অনঢ় থাকলে কম করে হলেও ৬ ম্যাচ মিস করবেন সাকিব-লিটন, মোস্তাফিজ মিস করবেন ৩ ম্যাচ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন