সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

পর পর দু’বছর আইসিসির বর্ষসেরা ক্রিকেটার বাবর আজম

স্পোর্টস ডেস্ক ২৬ জানুয়ারি , ২০২৩, ১৯:২৯:৩৩

221
  • আইসিসির বর্ষসেরা ক্রিকেটার বাবর আজম। ছবি-আইসিসি

সময়টা দারুণ যাচ্ছে বাবর আজমের। ২০২১ সালে পেয়েছিলেন আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার।২০২২ সালেও সব সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেটে ছিলেন ফর্মের তুঙ্গে। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ একটি বছর কেটেছে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের।

তিন ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে২০২২ সালে ৪৪ ম্যাচে ৮ সেঞ্চুরি, ১৭ ফিফটিতে ৫৪.০২ গড়ে ২৫৯৮ রান করেছেন। অধিনায়ক হিসেবেও ছিলেন সফল। ৪৪টি ম্যাচের মধ্যে তার নেতৃত্বে জিতেছে পাকিস্তান ২৩টি ম্যাচ।

এমন পারফরমেন্সে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারের দাবিদার ছিলেন। বছরজুড়ে সব সংস্করণের ক্রিকেটে ধারাবাহিক পারফরমেন্সের সেই পুরস্কার পেয়েছেন।

বেন স্টোকস, সিকান্দার রাজা, টিম সাউদিকে পেছনে ফেলে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার স্যার গারফিল্ড সোবার্স ট্রফি জিতেছেন বাবর আজম।পর পর দু'বার আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জয়ী রিকি পন্টিং, মিচেল জনসন, বিরাট কোহলির পাশে নাম লেখালেন বাবর আজম। 

শুধু ২০২২ সালের বর্ষসেরা ক্রিকেটার পুরস্কারই নয়, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন বাবর আজম। গত বছর ৩ সেঞ্চুরি, ৫ ফিফটিতে ৯ ওয়ানডে ম্যাচে ৮৪.৮৭ গড়ে ৬৭৯ রান করে পেলেন এই পুরস্কার। উপর্যুপরি ২ বছর আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার এর আগে পেয়েছেন শুধু ভারতের বিরাট কোহলি। ২০১৭ ও ২০১৮ সালে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন কোহলি। আইসিসির বর্ষসেরা ক্রিকেটার এবং বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জয়ে পরিবারের সমর্থন এবং প্রেরণায় কৃতজ্ঞ বাবর আজম-‘ক্রিকেট যেহেতু একটি দলীয় খেলা, তাই আমার পরিবার, দল, ভক্ত এবং প্রতিষ্ঠানের অপ্রতিরোধ্য সমর্থন ছাড়া এই স্বীকৃতি এবং অর্জন সম্ভব হত না, যাদের কাছে আমি অত্যন্ত ঋণী এবং কৃতজ্ঞ।’ 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন