সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

বিগ ব্যাশে খেলবেন না রশিদ খান

স্পোর্টস ডেস্ক ১২ জানুয়ারি , ২০২৩, ২৩:৪৫:১৯

218
  • এডিলেড স্ট্রাইকার্সের জার্সি গায়ে রশিদ খান। ছবি-ক্রিকইনফো

আগামী মার্চে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার।তবে আফগানিস্তানের তালেবান সরকার নারী স্বাধীনতায় হস্তক্ষেপ করায় এবং অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপে দল না পাঠানোয় এই সিরিজটি বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইসিসি ওয়ানডে সুপার লিগে থাকা এই সিরিজটি বাতিল হওয়ায় লাভ হয়েছে আফগানিস্তানের। না খেলেই পূর্ণ পয়েন্ট পাচ্ছে আফগানিস্তান। তবে অস্ট্রেলিয়ার এই সিরিজ বাতিলে ভীষণ ক্ষুদ্ধ হয়েছেন আফগানিস্তান অধিনায়ক এবং বিস্ময় লেগ স্পিনার রশিদ খান। 

গত বছর হোবার্টে পূর্ব নির্ধারিত টেস্টে আফগানিস্তানকে আতিথ্য দেয়ার কথা থাকলেও ওই টেস্ট বাতিল করেছে অস্ট্রেলিয়া। এবার আইসিসির এফটিপিতে থাকা ওয়ানডে সিরিজও বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া। আফগানিস্তানের প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার এই নির্দয় আচরণ মানতে পারছেন না রশিদ খান।

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ ক্রিকেট বিগ ব্যাশে এডিলেড স্ট্রাইকার্সের হয়ে ইতোমধ্যে ৮ ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকার টি-২০ ক্রিকেটে খেলতে গেছেন ৩৬৫ টি-২০ ম্যাচে ৪৯২ উইকেট শিকারী লেগ স্পিনার রশিদ খান। সেখান থেকে ফিরে বিগ ব্যাশের ম্যাচ খেলার কথা।

তবে বিগ ব্যাশের চলমান আসরে ৮ ম্যাচে ৬ উইকেট শিকারি রশিদ খান আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ বাতিলে এতোই ক্ষুদ্ধ হয়েছেন যে, বিগ ব্যাশে আর ফিরবেন না বলে  সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

এক টুইট বার্তায় লিখেছেন-‘ অস্ট্রেলিয়া মার্চে আমাদের বিপক্ষে সিরিজ প্রত্যাহার করেছে, তা শুনে আমি সত্যিই হতাশ। আমি আমার দেশের প্রতিনিধিত্ব করতে পেরে খুব গর্বিত, এবং আমরা বিশ্ব মঞ্চে অনেক উন্নতি করেছি। আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামা যদি এতই অস্বস্তির হয়, তাহলে আমি বিগ ব্যাশ খেলতে গিয়ে কোনও অস্বস্তি বাড়াবো না। বিগ ব্যাশে লিগে তাই ভবিষ্যতে আমি খেলব না।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন