বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৬ জিলহজ ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

স্বর্ণার ব্যাটিং ঝড়, ভারতকে হারিয়ে প্রস্তুতি সারল মেয়েরা

স্পোর্টস রিপোর্টার ১১ জানুয়ারি , ২০২৩, ২২:০৯:২৮

267
  • স্বর্ণা ৫৭ বলে ৭৮*। ছবি-বিসিবি

তিন বছর আগে দক্ষিণ আফ্রিকার মাটি থেকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল জিতেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ট্রফি। আকবর আলীদের সেই সাফল্যগাঁথা থেকে প্রেরণা নিয়ে সেই দক্ষিণ আফ্রিকা থেকে দারুণ কিছু অর্জনের মিশনে এখন বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দল।

আগামী ১৪ জানুয়ারি বেনোনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপ। তার আগে প্রস্তুতিটা ভালই হয়েছে। 

প্রথম ওয়ার্ম আপ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৭ রানে জিতেছে দিশা বিশ্বাসের দল।দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জোহানেসবার্গের সেন্ট স্টিথিয়ান্স কলেজ মাঠে ফেভারিট ভারতকে ৩ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।   

টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দল ১২১/৭ স্কোর করে। মিডল অর্ডার স্বর্না রীতিমতো ব্যাটে ঝড় তুলেছেন। ৪৮ বলে ৭ ছক্কা ও ২ বাউন্ডারিতে ৭৮ রানের হার না মানা ইনিংস উপহার দেন সহ-অধিনায়ক স্বর্ণা।তবে তার পাশে দাঁড়াতে পারেনি কেউ।দুই অঙ্কের নাগাল পেয়েছেন আফিয়া হুমাইরা আনাম প্রত্যাশা। এই ওপেনার ১৯ বলে একটি করে চার-ছকায় করেন ১২ রান।

জবাবে ভারত স্কোর টেনে নিতে পেরেছে ১১৮/২ পর্যন্ত। তৃষা গঙ্গাদি ৩৬ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন। ওপেনার শেফালি ভার্মা ৫০ বলে করেন অপরাজিত ৪৩ রান। দিপা খাতুন ১৫ রানে ১টি উইকেট পেয়েছেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন