বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০ , ১৮ রমজান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

মিরাজের জায়গায় এবার অলরাউন্ডার মোসাদ্দেক

স্পোর্টস রিপোর্টার ২৯ এপ্রিল , ২০২২, ২৩:০০:১৭

291
  • ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার হাতে মোসাদ্দেক। ছবি-ওয়ালটন


টেস্ট ক্যারিয়ার মাত্র তিন ম্যাচের। ২০১৭ সালে বাংলাদেশের শততম টেস্টে অভিষেকে ছড়িয়েছেন আলো। কলম্বোর পি সারা ওভােলে ২২১ মিনিটের ব্যাটিংয়ে দিয়েছেন ৭৫ রানের ঝকঝকে ইনিংস উপহার।

শ্রীলংকার বিপক্ষে ফিরতি টেস্টে চট্টগ্রামে উভয় ইনিংসে করেছেন ৮ রান করে। ৫৩ মিনিটের প্রতিরোধে ৮ রানের হার না মানা ইনিংসে ম্যাচ বাঁচিয়েছেন মোসাদ্দেক। অথচ, এই পারফরমেন্সের পুরষ্কার না পেয়ে পড়েছেন পরের টেস্টে বাদ।

২০ মাস পর টেস্টে ফিরে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে ৪৮ এবং ১২ রানের ইনিংসের পর আড়াই বছর টেস্টের বাইরে। এই মোসাদ্দেকই এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনীর ক্যাপ্টেনসির পাশাপাশি অলরাউন্ড পারফরমেন্সে (৪৭.০০ গড়ে ৬৫৮ রান এবং ১৬ উইকেট) নির্বাচকদের নজরে এসেছেন।

মোহামেডান থেকে মিউচ্যুয়াল ক্লিয়ারেন্স নিয়ে শেখ জামাল ধানমন্ডিতে সুপার লিগে খেলতে যেয়ে কনিষ্ঠা আঙুলে চিড় ধরায় অফ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম টেস্টের দল থেকে ছিটকে পড়েছেন।

তার রিপ্লেশমেন্ট হিসেবে ২৪ ঘন্টা আগে অফ স্পিনার নাইম হাসানকে নিয়েও স্বস্তিতে নেই নির্বাচকরা। সে কারণে চট্টগ্রাম টেস্টের জন্য মিরাজের জায়গায় দ্বিতীয় বিকল্প হিসেবে অফ স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে বেছে নিয়েছেন নির্বাচকরা। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে বিসিবি। মোসাদ্দেককে চট্টগ্রাম টেস্টের দলে নেয়ার কারণ হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন-'যেহেতু মিরাজ নেই, নাইম কিছুদিন ধরে খেলার বাইরে আছে তাই একজন ব‍্যাটিং অলরাউন্ডার নিতে হলো। অনুশীলন ক্যাম্পে দু'জনকে দেখে ম্যাচের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া যাবে।'
তবে সীমিত ওভারের মোসাদ্দেক অফ স্পিন বোলিংয়ে আশ্বস্ত করলেও দীর্ঘ পরিসরের ম্যাচে কিন্তু মোসাদ্দেকের পরিচয় শুধুই ব্যাটার। ৩ টেস্টে উইকেটহীন, ৪২টি প্রথম শ্রেনীর ম্যাচে উইকেটের সমস্টি মাত্র ২৯টি।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন