শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

অপুর ৬ উইকেট, দাপট দেখালেন শুভাগত-এনামুলরা

ক্রীড়া ডেস্ক ১৭ অক্টোবর , ২০২১, ১৯:১৮:২৪

308
  • ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের এবারের মৌসুমের উদ্বোধনী দিনেই দাপট দেখালেন বোলাররা। বিশেষ করে নাজমুল হোসেন, শুভাগত হোম ও এনামুল হক জুনিয়ররা আদালাভাবে নজর কেড়েছেন। সিলেট ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এ টায়ার ওয়ানের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে ঢাকা বিভাগের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু একাই নিয়েছেন ৬ উইকেট। ঢাকা বিভাগের আরেক স্পিনার শুভাগত হোম চৌধুরী নেন ৩ উইকেট। এতে মাত্র ৬৭ রানে গুটিয়ে যায় সিলেট। জবাবে নিজেদের প্রথম ইনিংস শুরু করে ১৭৬ রানে থামে ঢাকা। সিলেটের হয়ে স্পিনার এনামুল হক জুনিয়র ৪ ও পেসার এবাদত হোসেন নেন ৩ উইকেট। প্রথম দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৭৪ রান পিছিয়ে আছে সিলেট।

 
রোববার প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৬৭ রানে গুটিয়ে যায় সিলেট। সর্বোচ্চ ১৮ রান করেন রাহাতুল ফেরদৌস। সায়েম আলম ১৭ ও আমিত হাসান ১০ রানের ইনিংস খেলেন। ৮ ওভারে মাত্র ২৩ রান দিয়ে ৬ উইকেট নেন অপু।
 
পরে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পঞ্চাশের আগেই ৪ উইকেট হারিয়ে বসে ঢাকা বিভাগ। ওপেনার আব্দুল মাজিদ ৩৫ রান করে আউট হলে বিপদ বাড়ে দলটির। তবে শুভাগত হোম চৌধুরীর অর্ধশতকে লিড পায় ঢাকা। জাতীয় দলের এই অলরাউন্ডার খেলেন ৬৯ বলে ৫০ রানের ইনিংস। উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাট থেকে আসে ৪৭ রান। শেষ পর্যন্ত ১৭৬ রান করে ঢাকা। সিলেটের হয়ে এনামুল ৬৬ রান দিয়ে ৪ ও এবাদত ৩৪ রান খরচ করে নেন ৩ উইকেট।
 
১০৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে সিলেট। তবে শুরুতেই ওপেনার সায়েমের উইকেট হারিয়ে বসে তারা। পরে ইমতিয়াজ হোসেনের ২২ ও অমিত হাসানের অপরাজিত ১১ রানের সুবাদে ১ উইকেট হারিয়ে ৩৫ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে সিলেট বিভাগ। যে কারণে এখনো ৭৪ রানে এগিয়ে আছে ঢাকা। 
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন