শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

ম্যাথুউজকে শ্রীলঙ্কা দলে ফেরানো হচ্ছে

স্পোর্টস রিপোর্টার ১২ অক্টোবর , ২০২১, ২০:৩৭:৪৪

470
  • অ্যাঞ্জেলো ম্যাথুুুউজ। ছবি-ইন্টারনেট

গত এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে খেলার পরই বেঁকে বসেছেন পেস অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুউজ। শ্রীলংকা ক্রিকেট সিনিয়রদের সঙ্গে আর্থিক চুক্তি কর্তন করায় নতুন মেয়াদে চুক্তিপত্রে স্বাক্ষর করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন।

ফলে তাকে ছাড়াই মে মাসে বাংলাদেশ সফর করেছে শ্রীলংকা ক্রিকেট দল। তার এই অবস্থান জেনে যাওয়ায় ভারতের বিপক্ষে হোম সিরিজের দলে ম্যাথুউজ বিবেচ্য হননি । টি-২০ বিশ্বকাপের দলেও রাখা হয়নি ৩৪ বছর বয়সী অভিজ্ঞ এই অলরাউন্ডারকে।

শুধু তাই নয়, এ বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সংক্ষিপ্ত মেয়াদে যে ১৮ জন ক্রিকেটারের সাথে চুক্তিবদ্ধ হয়েছে শ্রীলংকা ক্রিকেট, ওই তালিকায়ও রাখা হয়নি ম্যাথুউজকে। আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হারানোর কষ্টটা উপলব্ধি করতে পেরেছেন ম্যাথুউজ। শ্রীলঙ্কা দলে ফিরতে চান বলে তার মনোভাব সোমবার গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় বরফ গলেছে শ্রীলঙ্কা ক্রিকেটের।

পরিবর্তিত মনোভাবের কারণে শ্রীলঙ্কা দলে নির্বাচনের জন্য এখন ম্যাথুউজকে উন্মুক্ত করা হয়েছে। তাকে দ্রুত শ্রীলঙ্কা হাই পারফরমেন্স সেন্টারে যোগ দিতে বলা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে শ্রীলঙ্কা ক্রিকেট বলেছে-‘অবিলম্বে, ম্যাথিউজ হাই-পারফরম্যান্স সেন্টারে অনুশীলনে যোগ দিবে সে। ভবিষ্যতের আন্তর্জাতিক সফরে মনোনিবেশ করবে।’
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন