শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

কোয়ালিফাইয়ারে কেকেআর, ফিনিশার সাকিব

স্পোর্টস রিপোর্টার ১২ অক্টোবর , ২০২১, ০০:৪৬:২৬

482
  • সুনীল নারাইনের ব্যাটিং। ছবি-ক্রিকইনফো

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু :১৩৮/৭(২০.০ওভারে)

কলকাতা নাইট রাইডার্স :১৩৯/৬ (১৯.৪ ওভারে)

ফল : কলকাতা নাইট রাইডার্স ৪ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : সুনিল নারাইন (বেঙ্গালুরু)।

বিশ্বসেরা অলরাউন্ডার আছে যে দলে, সেই দলে টানা ৯ ম্যাচ উপেক্ষিত সাকিব। এই উপেক্ষার যন্ত্রনা লাঘবে সুযোগের অপেক্ষায় ছিলেন সাকিব।

পাঞ্জাবের কাছে হারের পর শেষ দুই ম্যাচ যখন কেকেআর-এর কাছে ডু অর ডাই ম্যাচ, তখন সাকিবকে ফিরিয়ে আনা হয়েছে। যে দলটির প্লে অফের সম্ভাবনা ফিকে হয়েছিল, সেই কেকেআর সাকিবে বদলে গেছে।

শেষ ২ ম্যাচ জিতে শেষ দল হিসেবে প্লে অফের নাগাল পেয়েছে শাহরুখ খানের দল। এলিমিনেটর ম্যাচে ফিনিশারের ভুমিকায় অবতীর্ণ সাকিব। তার এমন ভুমিকায় ২ বল হাতে রেখে কোহলির বেঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়ে কোয়ালিফাইয়ারে উঠে গেল কেকেআর।

১৩৯ রান চেজ করতে এসে শেষ দিকে ম্যাচটির গায়ে উত্তাপ লাগিয়ে দিয়েছিলেন বেঙ্গালুরু পেসার সিরাজ ২ বলের ব্যবধানে সুনীল নারাইনকে বোল্ড এবং দিনেশ কার্তিককে কট বিহাইন্ডে পরিণত করে। স্নায়ুচাপের ম্যাচে শেষ ১২ বলে ১২, শেষ ৬ বলে ৭ কঠিন করতে দেননি সাকিব। নতুন বলে এদিন ইনিংস শুরুর দায়িত্ব পেয়ে করেছেন মিতব্যয়ী বোলিং (৪-০-২৪-০)। তাতে চাঙ্গা ছিলেন সাকিব। ৮ নম্বরে ব্যাটিংয়ে নেমে ২০তম ওভারের প্রথম  বলে ক্রিস্টিয়ানকে ফাইন লেগে বাউন্ডারিতে কাজটা এগিয়ে রাখেন সাকিব। ওই ওভারের ৪র্থ বলে সিঙ্গল নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাকিব (৬ বলে ৯*)।

তবে এই ম্যাচে বেঙ্গালুরুকে বিদায় করে দেয়ার নায়ক কেকেআর-এর স্পিন অলরাউন্ডার সুনীল নারাইন। বোলিংয়ে তার শিকার ৪ উইকেট (৪-০-২১-৪)। ব্যাটিংয়ে অবদান সেখানে ১৫ বলে ২৬। ক্রিস্টিয়ানকে এক ওভারে (১২তম) তিন ছক্কায় দিয়েছেন কেকেআরকে জয়ের আবহ। সুবমান গিলের ২৯, ভেঙ্কটেশ আইয়ার-এর ২৬,নীতিশ রানার ২৩ রান ও রেখেছে অবদান। এই ম্যাচে সিরাজ (২/১৯),হার্শাল প্যাটেল (২/১৯), চাহালের (২/১৬) বোলিং ম্লান করে দিয়েছেন ফিনিশার সাকিব।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন