শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

নাসুম নয়, প্লেয়ার অব দ্য মান্থ লামিচান

ক্রীড়া ডেস্ক ১১ অক্টোবর , ২০২১, ২০:০৩:০১

233
  • সন্দ্বীপ লামিচান এবং হিদার নাইট। ছবি-আইসিসি

গত মে মাসে মুশফিকুর রহিম, জুলাই মাসে সাকিব আল হাসান প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারে ভুষিত হয়ে বাংলাদেশকে গর্বিত করেছেন। এই তালিকায় তৃতীয় বাংলাদেশী সেপ্টেম্বরের মাস সেরা ক্রিকেটার হিসেবে মনোনয়ন পেয়েছিলেন তরুণ বাঁ হাতি স্পিনার নাসুম আহমেদ। সঙ্গে ছিলেন নেপালের লেগ স্পিনার লামিচান এবং যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রা। 

গত সেপ্টেম্বরে নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম টি-টোয়েন্টি সিরিজে ক্যারিয়ার সেরা বোলিং (৪/১০) এবং সিরিজে ৮ উইকেট পেয়েছিলেন। তার অসাধারণ পারফরমেন্সে ৩-২ ব্যবধানে নিউ জিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ক্যারিয়ারে প্রথম ম্যান  অব দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন নাসুম। তবে সেপ্টেম্বরে ৬ ওয়ানডে ম্যাচে ৭.৩৮ গড়ে ১৮ উইকেট নিয়েছেন নেপালের লেগ স্পিনার লামিচান। পাপুয়া নিউ গিনির বিপক্ষে ১১ রানে ৬ উইকেট পেয়ে হৈ চৈ ফেলে দিয়েছেন। এই পারফরমেন্সই বিবেচ্য হয়েছে প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচনে। 

প্লেয়ার অব দ্য মান্থ মনোনয়নে তৃতীয় ক্রিকেটার ছিলেন যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রা। ওয়ার্ল্ড কাপ লিগ-২ তে এক ওভারে ছয় ছক্কা এবং পাপুয়া নিউ গিনির বিপক্ষে ১৭৩ রানের ইনিংস উপহার দিয়েছেন তিনি।

এদিকে আইসিসি ওম্যান প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন ইংল্যান্ড নারী দলের অধিনায়ক হিদার নাইট। নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৪২.৮ গড়ে ২১৪ রানে আলোচিত হিদার নাইটকে বেছে নিয়েছে আইসিসি। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন তারই দলের চার্লি ডিন এবং দক্ষিণ আফ্রিকার লিজলে লি। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন