মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৪ জিলকদ ১৪৪২

খেলা
  >
ক্রিকেট

আইপিএল শেষ না করেই দেশে ফিরতে হচ্ছে সাকিব-মোস্তাফিজকে

স্পোর্টস রিপোর্টার ৩ মে , ২০২১, ২২:৫৪:৩২

  • আইপিএলে বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব-মোস্তাফিজ। ছবি-সংগৃহিত

এ মাসের শেষ দিকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জৈব সুরক্ষায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষিত হয়েছে। গত ২ মে থেকে শুরু হয়েছে অনুশীলন।

ঈদ উল ফিতরের ছুটি শেষে আগামী ১৮ অক্টোবর থেকে চলবে কঠোর অনুশীলন। ছুটি নিয়ে আইপিএল খেলায় সাকিব এবং মোস্তাফিজের সার্ভিস পায়নি বাংলাদেশ দল শ্রীলংকা সফরে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে।

তবে আইপিএল চলাকালে আগামী ১৮ মে'র মধ্যে ঢাকায় ফিরে আসবেন তারা-এমন নিশ্চয়তা দিয়েই আইপিএল-এর জন্য এনওসি নিয়েছেন তারা। ভারতে এখন করোনা মহামারীর আকার ধারণ করেছে। প্রতি দিনই হাজার হাজার মানুষ মরছে। আক্রান্ত হচ্ছে লাখ লাখ।

ভারতের করোনা ভেরিয়েন্ট আতঙ্কের কারণ হয়ে দাঁড়ানোয় ভারতের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশ আকাশপথে যোগাযোগ বন্ধ করেছে। বাংলাদেশও বন্ধ রেখেছে আকাশ,স্থল এবং নৌপথে ভারতের সঙ্গে যোগাযোগ। শুধু ভারতের সঙ্গে আমদানি-রপ্তানী পন্য সড়কপথে স্থল বন্দর হয়ে আসা-যাওয়া চলছে। সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সে করোনা সংক্রমিত হওয়ায় সোমবার তাদের খেলা স্থগিত পর্যন্ত করতে হয়েছে আইপিএল কত্তৃপক্ষকে।

পরিস্থিতির মুখে ভারত থেকে সাকিব এবং মোস্তাফিজকে কিভাবে আনা হবে দেশে ? এটাই ভাবনায় ফেলেছে বিসিবিকে। এ ব্যাপারে সরকারের নির্দেশনা এবং সহযোগিতা চেয়েছে বিসিবি। গণমাধ্যমকে সে কথাই জানিয়েছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন-'তাদের কি নির্দেশনা অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে, নাকি তিন দিনের কোয়ারেন্টিনেই চলবে, এ ব্যাপারে আমরা সরকারের নির্দেশনা জানতে চেয়েছি। যেহেতু আইপিএলে সাকিব, মুস্তাফিজ এবং জাতীয় দলের সঙ্গে ডমিঙ্গো জৈব সুরক্ষাবলয়ের মধ্যেই আছেন, তাঁদের ক্ষেত্রেও ১৪ দিনের নিয়ম প্রযোজ্য কি না, আমরা তা জানতে চেয়েছি। সরকার যেভাবে বলবে সেভাবেই আমরা অগ্রসর হব। '

ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে আগত যাত্রীদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। সেই নিয়ম এই দুই জনের ক্ষেত্রে প্রযোজ্য হলে আগে-ভাগে দেশে ফিরে আসতে হবে সাকিব-মোস্তাফিজকে।পরিস্থিতির মুখে আইপিএল বাদ দিয়ে আগে-ভাগে তাদেরকে দেশে আনা হতে পারে, এমন আভাসই ক্রিকবাজকে জানিয়েছেন বিসিবি সিইও-'আমরা তাদের (সাকিব ও মুস্তাফিজুর) কে আগামী ১৫ দিন তাদের পরিকল্পনা কী, তা জানতে চেয়েছি। আমরা স্বাস্থ্য মন্ত্রানালয়ের কাছে এই দুই খেলোয়াড়কে কী ধরনের কোয়ারেন্টিন প্রোটোকল অনুসরণ করতে হবে তাও জানতে চেয়েছি। স্বাস্থ্য মন্ত্রানালয় যদি বলে তাদেরকে ৭ অথবা ১৪ দিনের কোয়ারেন্টিন অনুসরণ করতে হবে, তাহলে তাদের  নির্ধারিত সময়ের চেয়ে আগে ফিরে আসতে হবে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers