সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

খেলা
  >
ক্রিকেট

জাতীয় দলের বাইরে থাকলে আপসেট হতে হয় : ইমরুল কায়েস

স্পোর্টস রিপোর্টার ২ মে , ২০২১, ২১:২৫:০২

  • ইমরুল কায়েস। ভিডিও থেকে নেয়া ছবি

২০১৮ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ উইনিং ৭২ রানের হার না মানা ইনিংসে পেয়েছেন হাততালি। জিম্বাবুয়ের বিপক্ষে সে বছর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইমরুল কায়েসের ইনিংস তিনটি ১৪৪,৯০,১১৫।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ এবং০-এই দুটি ইনিংসে ইমরুল কায়েস সেই যে বাদ পড়লেন, সেখান থেকে হারিয়ে যেতে বসেছিলেন ২০১১ বিশ্বকাপে পর পর ২ ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ।

তিন ভার্সনের আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের সঙ্গে ওপেনিংয়ে ৪১১৯ রানে অবদান রাখা ইমরুল কায়েসকে প্রায় আড়াই বছর পর ফিরিয়ে আনা হয়েছে প্রাথমিক ওয়ানডে দলে।

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ২৩ সদস্যের প্রাথমিক দলে নেয়া হয়েছে। সে কারণেই নির্বাচকদের ধন্যবাদ দিয়েছেন ইমরুল-'ধন্যবাদ জানাই (নির্বাচকদের) যে আমি আবারও প্রাথমিক দলে ডাক পেয়েছি। এটা আমার জন্য অবশ্যই অনুপ্রেরণার। কারণ জাতীয় দলের বাইরে থাকলে, স্কোয়াডের বাইরে থাকলে আসলে মানসিকভাবে প্রস্তুত থাকা যায় না জাতীয় দলের খেলার জন্য। আমি বলবো যে এটা আমার জন্য অনেক বড় সুযোগ আবার নতুন করে চিন্তা ভাবনা করা। আর  আমি নিজেকে ওভাবে প্রস্তুত করতে পারবো। আমার যে ঘাটতিগুলো ছিল এখন আমি এগুলো নিয়ে কাজ করতে পারবো। আমার মনে হয় যে এটা আমার জন্য অনেক বড় একটা সুযোগ আবারও জাতীয় দলকে প্রতিনিধিত্ব করার জন্য।' 

জাতীয় দলের বাইরে থাকাকালীন সময়টা আপসেটের,তা বলেছেন ইমরুল-' যে জিনিসটা হয় অনেক আপসেট থাকতে হয়। জাতীয় দলের খেলা যখন দেখা হয় তখন ওই জায়গাটাকে অনেক মিস করা হয়। তারপরও আমি বলবো যে কিছু কিছু সময় বাদ পড়াটা প্লেয়ারের জন্য ভালো, অনেক কিছু শেখা যায় ওখান থেকে, নিজের ভুলগুলো নিয়ে, কি কি ভুল হয়েছে। আর আমি আসলে কখনো ওভাবে মনে করিনাই যে আমি জাতীয় দলের বাইরে চলে গেছি। সবসময়ই আমি ড্রেসিঙ্গরুমটা উপভোগ করি, এটার জন্য আমি যে অনুশীলনটা দরকার, কঠোর পরিশ্রমটা দরকার সেটা করে যাই সবসময়। আমি কখনো ভাবিনা যে জাতীয় দল থেকে বাদ পড়লে আমি বের হয়ে গেছি। আমি মনে করি পাশেই আছি, হয়তোবা পারফর্ম করতে পারলে আবার কামব্যাক করবো।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers