শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১ , ১৯ মুহররম ১৪৪৬

খেলা

গিল-যইশালে সিরিজে এগিয়ে ভারত

স্পোর্টস ডেস্ক জুলাই ১১, ২০২৪, ০৪:৩০:২৮

224
  • যইশাল-শুভমন গিলের ব্যাটিং। ছবি-ক্রিকইনফো

ভারত : ১৮২/৪ (২০.০ ওভারে)

জিম্বাবুয়ে : ১৫৯/৬ (২০.০ ওভারে)

ফল : ভারত ২৩ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : ওয়াশিংটন সুন্দর (ভারত)।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের রেশ থাকতে থাকতে জিম্বাবুয়ে সফরের শুরুটা ভারতের ভাল হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অধিকাংশকে বিশ্রাম দেয়ার বিরূপ প্রতিফলন পড়েছে শুরুতে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফাই করতে ব্যর্থ জিম্বাবুয়ের কাছে হার দিয়ে শুরু করেছে ভারত টি-টোয়েন্টি সিরিজ। তবে ওই হারটাই তাঁতিয়ে দিয়েছে ভারতকে।

দ্বিতীয় ম্যাচে ১০০ রানে জিতে সিরিজে সমতা আনা ভারত তৃতীয় ম্যাচে ২৩ রানে জিতে সিরিজে ২-১এ এগিয়ে গেছে। 

হারারেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রথম উইকেট জুটির ৪৯ বলে ৬৭ এবং তৃতীয় উইকেট জুটির ৪৪ বলে ৫২ রানে ভারত স্কোর দাঁড় করিয়েছে ১৮২/৪। ওপেনার যইশাল ২৭ বলে ৪ বাউন্ডারি, ২ ছক্কায় ৩৬, শুভমন গিল ৪৯ বলে ৭ চার, ৩ ছক্কায় ৬৬ রান করেছেন।

গিলের এটি দ্বিতীয় টি-টোয়েন্টি ফিফটি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অভিষেক শর্মা এই ম্যাচে করেছেন ১০ রান। জিম্বাবুয়ে পেসার মুজরাবানি (২/২৫) এবং অফ স্পিনার সিকান্দার রাজা (২/২৪) ২টি করে উইকেট পেয়েছেন।

জবাব দিতে এসে ভারত পেসার খলিল (১/১৫) এবং অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরের (৩/১৫) বোলিংয়ে এক পর্যায়ে জিম্বাবুয়ের স্কোর ছিল ৩৯/৬।

সেখান থেকে ৬ষ্ঠ উইকেট জুটির ৪৫ বলে ৭৭ রানে স্কোর টেনে নিতে পেরেছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের ডিওন মেয়ার্স টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম ফিফটি উদযাপন করেছেন এদিন (৪৯ বলে ৭ চার, ১ ছক্কায় ৬৫*)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন