সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

খেলা

এক নম্বর সিনারকে হারিয়ে উইম্বলডনের সেমিতে মেদভেদেভ

ক্রীড়া ডেস্ক জুলাই ১০, ২০২৪, ১২:১৪:০০

106
  • ছবি: ইন্টারনেট

বছরের শুরুতে যাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন, সেই দানিল মেদভেদেভের কাছে পাঁচ সেটের লড়াইয়ে হেরে ইয়ানিক সিনার বিদায় নিয়েছেন উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকেই। স্বাভাবিকের চেয়ে একটু বেশি আক্রমণাত্মক থাকা মেদভেদেভ ৬-৭ (৭/৯), ৬-৪, ৭-৬ (৭/৪), ২-৬, ৬-৩ গেমে ম্যাচটি জিতে উঠে গেছেন সেমিফাইনালে। যেখানে রুশ তারকা প্রতিদ্বন্দ্বী উইম্বলডনের বর্তমান চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ।

পুরোপুরি সুস্থ ছিলেন না ইয়ানিক সিনার। আগের রাতে পর্যাপ্ত ঘুম না হওয়ার কুফলটা ছেলেদের টেনিসের এক নম্বর খেলোয়াড় টের পাচ্ছিলেন কোর্টে। তবে হাল ছাড়েননি তিনি।  মেডিকেল টাইম আউট নিলেও ম্যাচ শেষ করেই ছেড়েছেন কোর্ট। যদিও ফল তার পক্ষে আসেনি। 

মঙ্গলবার রাতে তৃতীয় সেট চলাকালে মেডিকেল টাইম আউট নিতে বাধ্য হন সিনার। সাইডলাইনে তাঁর প্রেশারও মাপতে হয়। প্রথম সেটটা জিতলেও দ্বিতীয় ও তৃতীয় সেট হেরে পিছিয়ে পড়া সিনার ওই বিরতির সুফল পেয়েছিলেন চতুর্থ সেটে। ওই সেটটা সহজে জিতলেও পঞ্চম সেটে আর পেরে ওঠেননি। 

মেদভেদেভের কাছে হারের পর বিশ্বের এক নম্বর পুরুষ খেলোয়াড় সিনার বলেন, হারার আগে হারতে চাননি বলেই শারীরিক-দুর্বলতা নিয়েই শেষ পর্যন্ত খেলে গেছেন, ‘শরীর ভালো ছিল না আমার। এটা সহজ কিছু নয়। আমি চেষ্টা করেছি যতটুকু সামর্থ্য ছিল আজ তাই নিয়ে লড়তে।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন