সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

খেলা

মেসির আরও একটি রেকর্ড

ক্রীড়া ডেস্ক জুলাই ১০, ২০২৪, ১০:৪৯:৪৬

112
  • ছবি: ইন্টারনেট

ক্যারিয়ারে এখন পর্যন্ত প্রায় সব রেকর্ডই ছুঁয়েছেন লিওনেল মেসি। কাতার বিশ্বকাপের মধ্য দিয়ে নিজের একমাত্র অপূর্ণতাও মিটিয়েছেন। তবুও নতুনের খোঁজে প্রতিনিয়ত ছুটছেন রেকর্ড আটবারের ব্যালন ডি'অরজয়ী এই ফুটবলার। চলতি কোপা আমেরিকায় সেমিফাইনালের আগপর্যন্ত গোলবঞ্চিত ছিলেন মেসি। অবশেষে কোপার সেমিফাইনালে গোলে ফিরলেন তিনি। গড়লেন নতুন রেকর্ডও।

বুধবার বাংলাদেশ সময় সকালে ম্যাচের ৫১ মিনিটে গোলের দেখা পান মেসি। আর তাতেই আরও একবার রেকর্ডবুকে লেখালেন নিজের নাম। ফুটবলের ইতিহাসে জাতীয় দলের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। ইরানের কিংবদন্তি আলী দাঈ-এর ১০৯ গোলের টালিতে ভাগ বসালেন এই আর্জেন্টাইন। 

জাতীয় দলে ১৮৬তম ম্যাচে এসে ১০৯ গোল করলেন মেসি। তার সামনে এখন আছেন কেবল ১৩০ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এক গোল করলেই আলী দাঈকে ফেলে এককভাবে দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক হবেন লা পুলগা। 

কানাডার বিপক্ষে এই গোলের মধ্য দিয়ে ৩৮টি ভিন্ন ভিন্ন দেশের বিপক্ষে গোল করেছেন মেসি। প্রতিযোগিতামূলক খেলায় গোল পেয়েছেন ২১ টি ভিন্ন দেশের বিপক্ষে। আর ২০০৭ সাল থেকে এটি তার ৬ষ্ঠ কোপা আমেরিকায় গোল। 

কোপা আমেরিকায় এখন পর্যন্ত ১৪ গোল করেছেন মেসি। আছেন আসরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকার দ্বিতীয় স্থানে। তার ওপরে আছেন স্বদেশী নরবার্তো মেন্ডেজ এবং ব্রাজিলের জিজিনহো। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন