বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৬ জিলহজ ১৪৪৫

খেলা

ইডেনে হারের বদলা সেন্ট ভিনসেন্টে নেয়ার প্রত্যয় বাংলাদেশের

শামীম চৌধুরী, নিউইয়র্ক থেকে জুন ১১, ২০২৪, ১৩:৪৭:২৫

194
  • তানজিম হাসান সাকিব। ছবি-ক্রিকইনফো

নিউইয়র্ক থেকে বাংলাদেশ দল মঙ্গলবার উড়াল দিবে সেন্ট ভিনসেন্টে। আগামী ১৩ জুন সেখানে নেদারল্যান্ডস এবং ১৬ জুন নেপালের বিপক্ষে বাংলাদেশ খেলবে গ্রুপ রাউন্ডের শেষ ২টি ম্যাচ। 'ডি' গ্রুপ থেকে সুপার এইটে উঠতে হলে এই দুটি ম্যাচ জিততে হবে বাংলাদেশ দলকে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড দারুণ। ২০১৬ সালে ধর্মশালায় এবং ২০২২ সালে হোবার্টে ২ ম্যাচের দুটিতেই জিতেছে বাংলাদেশ। 

নেদারল্যান্ডসের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে যাচ্ছেতাই ভাবে হেরেছে বাংলাদেশ। ইডেন গার্ডেনসে ৮৭ রানের সেই হারটা ভুলতে পারেনি বাংলাদেশ দল। ওই হারটাই তাঁতিয়ে দিয়েছে বাংলাদেশ দলকে।

সেই হারের বদলা নিতে মুখিয়ে বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষে মিক্সড জোনে গণমাধ্যমকে তা বলেছেন বাংলাদেশ দলের পেস বোলার তানজিম হাসান সাকিব-‘ওটা অতীত হয়ে গেছে। নেদারল্যান্ডসের কাছে আমরা যে ম্যাচে হেরেছি, সেটা ছিল ওয়ানডে। এখন আমরা টি টোয়েন্টি খেলছি, যেটা একেবারেরই ভিন্ন একটা ফরম্যাট। মানসিকভাবে চিন্তা করলে আমরা অনেক শক্ত আছি। আমাদের দলীয় একতা অসাধারণ। আমি মনে করি, আমরা যদি এভাবে খেলতে থাকি, তবে কোনো দলই আমাদের কাছে ব্যাপার নয়। আর এটা নিয়ে আমরা আলোচনা করি যে টি টোয়েন্টিতে যেকোনো দলকে আমরা হারাতে পারি।’

গ্রুপ রাউন্ডের শেষ দুই ম্যাচ জিতে সুপার এইটের লক্ষ্যটা নির্ধারণ করেছে বাংলাদেশ দল। তা জানিয়েছেন তানজিম হাসান সাকিব-‘ আমরা অনেক আত্মবিশ্বাসী। আমরা আশা করি পরের দুই ম্যাচ আমরা অনেক ভালো করব। দুই ম্যাচেই জিতব এবং পরের পর্বে যাব।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন