বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বেন স্টোকসের নাম প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক এপ্রিল ২, ২০২৪, ২১:০৬:৫৭

152
  • ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষে বেন স্টোকস। ছবি-ক্রিকইনফো

সাদা বলের বৈশ্বিক ক্রিকেট আসরে ফাইনাল মানেই অন্য এক বেন স্টোকসের আবির্ভাব। ২০১৯ বিশ্বকাপ লর্ডসে ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের জয়-ই বলুন কিংবা ২০২২ সালে মেলবোর্নে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে জয়, দু'টি ফাইনালের হিরো বেন স্টোকস।  

২০২২ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়ে জস বাটলারের অনুরোধে অবসর ভেঙে ফিরেছেন ওয়ানডেতে, খেলেছেন ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে।  

বিশ্বকাপ শেষে হাঁটুর অস্ত্রোপচার করিয়ে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়ে সুফল পাননি। ভারতের কাছে হেরে গেছে তার দল ৪-১এ।

প্রত্যাশিত অলরাউন্ড পারফরমেন্স করতে না পারায় নিজের ফিটনেসে ঘাটতি দেখছেন বেন স্টোকস। সেই জায়গায় উন্নতি করে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে ফেরার লক্ষ্য তার।

সেকারণে এ বছরের জুনে যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগে-ভাগে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংলিশ তারকা অলরাউন্ডার বেন স্টোকস। এই সিদ্ধান্তের কথা টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছেন স্টোকস। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) মঙ্গলবার এক বিবৃতিতে স্টোকসের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। 

ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে স্টোকস বলেছেন-‘আইপিএল এবং বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করা আমার জন্য এক ধরণের আত্মত্যাগ। আশা করছি, এই আত্মত্যাগের কারণে  ভবিষ্যতে অলরাউন্ড পারফর্ম করতে পারব। বোলিংয়ের দিক থেকে ভারত সফরে কতোটা পিছিয়ে ছিলাম, তা অনুভব করেছি। হাঁটু অস্ত্রোপচার এবং বোলিং ছাড়া নয় মাস। আসন্ন সামারে টেস্ট শুরুর আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডারহামের হয়ে খেলার অপেক্ষায় আছি।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন