বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

খেলা

মার্শ-ডেভিড ঝড়ে শেষ বল থ্রিলারে অস্ট্রেলিয়ার উৎসব

স্পোর্টস ডেস্ক ফেব্রুয়ারী ২১, ২০২৪, ২২:১৩:১২

660
  • দলকে জিতিয়ে ড্রেসিংরুমে ফিরছেন মিচেল মার্শ এবং টিম ডেভিড। ছবি-ক্রিকইনফো

নিউ জিল্যান্ড : ২১৫/৩ (২০.০ ওভারে)

অস্ট্রেলিয়া : ২১৬/৪ (২০.০ ওভারে)

ফল : অস্ট্রেলিয়া ৬ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : মিচেল মার্শ (অস্ট্রেলিয়া)।

ওয়েলিংটনে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দু'দলের ব্যাটের লড়াইটা হয়েছে হাড্ডাহাড্ডি। নিউ জিল্যান্ডের ২১৫/৩ চেজ করে শেষ বল থ্রিলারে মিচেল মার্শের বাউন্ডারিতে ৬ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ব্যাটিং পাওয়ার প্লে-তে ৬৮/১ স্কোরে বড় পুঁজির আবহ পায় নিউ জিল্যান্ড। রাচিন রবীন্দ্র'র ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি ফিফটি (৩৫ বলে ২ চার, ৬ ছক্কায় ৬৮) এবং ডেভন কনওয়ের ফিফটিতে (৪৬ বলে ৫ চার, ২ ছক্কায় ৬৩) নিউ জিল্যান্ড ২১৫/৩ স্কোর করে।

দ্বিতীয় উইকেট জুটিতে রাচিন-কনওয়ে ৬৪ বলে যোগ করেছেন ১১৩ রান। অজি বোলারদের উপর এদিন স্টিম রোলার চালিয়েছেন এই দুই ব্যাটার। উইকেটহীন ম্যাক্সওয়েল ২ ওভারে খরচা করেছেন ৩২ রান। খেয়েছেন ১ চার, ৩ ছক্কা। 

জবাব দিতে এসে ব্যাটিং পাওয়ার প্লে-তে (৫৬/১) পিছিয়ে পড়লেও মিচেল মাশের ৪৪ বলে ২ চার, ৭ ছক্কায় হার না মানা ইনিংস এবং টিম ডেভিডের ঝড়ো ফিনিশিংয়ে (১০ বলে ২ চার, ৩ ছক্কায় ৩১*) শেষ বল থ্রিলারে ৬ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া।

শেষ ৬ বলে ১৬ রানের দুরূহ টার্গেট পাড়ি দিতে পেরেছে অস্ট্রেলিয়া টিম ডেভিডের ঝড়ো ব্যাটিংয়ে। শেষ ওভারের প্রথম তিন বলে মাত্র ৪ রান খরচা করে নিউ জিল্যান্ডকে দেখাচ্ছিলেন জয়ের স্ব্প্ন। শেষ ৩ বলে ১২ রানের টার্গেটটা তখন কঠিন মনে হয়েছে অস্ট্রেলিয়ার কাছে।

তবে চতুর্থ বলে ছক্কা, ৫ম বলে ২ রান এবং শেষ বলে বাউন্ডারি মেরে শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়াকে জয় উপহার দিয়েছেন টিম ডেভিড। সাউদি খরচা করেছেন ৪ ওভারে উইকেটহীন ৫২ রান। খেয়েছেন ৩টি চার এর পাশে ৪টি ছক্কা। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন