মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

খেলা

দাপুটে জয়ে শিরোপার পথে আরও এগিয়ে গেল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক এপ্রিল ২, ২০২৩, ০৯:৩৫:২২

253
  • ছবি: ইন্টারনেট

লা লিগার পয়েন্ট তালিকার তলানীতে থাকা এলচেকে  লড়াইয়ের সুযোগই দেয়নি বার্সেলোনা।  রবার্ট লেভানডোভস্কি, আনসু ফাতি ও ফেরান তরেসের নৈপুণ্যে প্রতিপক্ষকে উড়িয়ে শিরোপা আরও কাছে পৌঁছে গেছে কাতালানরা।

এলচেকে শনিবার রাতে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলানা। দলটির হয়ে জোড়া গোল করেন রবার্ট লেভানডোভস্কি।  আনসু ফাতি ও ফেরান তরেস করেন ১টি করে গোল। এরফলে লা লিগা শিরোপার আরও কাছে এগিয়ে গেল বার্সেলোনা। ২৭ ম্যাচে বার্সার পয়েন্ট ৭১। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে। 

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধে খুব একটা দাপট দেখাতে পারেনি বার্সেলোনা।  তবে ২০তম এগিয়ে যায় জাভির দল। মার্কোস আলোনসোর ফ্রি কিকে চমৎকার হেডে রোনাল্দ আরাউহো খুঁজে নেন লেভানডোভস্কিকে। পোলিশ এই স্ট্রাইকার শুরুতে বাঁ পায়ে শট নিতে চেয়েছিলেন কিন্তু পারেননি। পরে ডান পায়ের শট দূরের পোস্ট দিয়ে খুঁজে নেন জাল।

এগিয়ে থেকে বিরতিতে গেলেও ১ গোলের অগ্রগামিতায় খুব একটা স্বস্তিতে ছিল না বার্সা। তবে দ্বিতীয়ার্ধেই ম্যাচের গতি পাল্টে দেন লেভা-ফাতি-তরেসরা।

৫৫ মিনিটে প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে এগিয়ে ডি বক্সের বাইরে থেকে শটে বল জালে জড়ান ফাতি। এর এগার মিনিট পর বার্সেলোনাকে তৃতীয় গোল এনে দেন লেভা। গাভির কাছ থেকে পাওয়া বল নিয়ে ডি বক্সে ঢুকে বল জালে পাঠান তিনি। এবারের লা লিগায় এটি তাঁর ১৭তম, আর সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭তম গোল।

স্কোরলাইন ৩-০ হওয়ার তিন মিনিট পর ব্যবধান ৪-০ বানিয়ে দেন তরেস। লেভানডোভস্কির বাড়ানো বল ধরে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের বাকি সময়ে ব্যবধান আরও বাড়তে পারত। তবে এলচের জমাট রক্ষণের কারণে তেমনটা আর হয়নি। শুধু তাই নয় লেভানডোভস্কি সুযোগ পেয়েও পারেননি হ্যাটট্রিক করতে। তবে দিন শেষে দলটির পাওয়া জয়ই সব। কেননা এরফলে তার পৌঁছে শিরোপার খুব কাছে। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন