সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ছন্দে ফেরা সাব্বিরের সেঞ্চুরি, সাইফের অলরাউন্ড পারফরমেন্স

স্পোর্টস রিপোর্টার মার্চ ১৮, ২০২৩, ১৯:৩০:৪৭

238
  • ম্যাচ সেরা সাব্বির। ছবি-ওয়ালটন

টেস্ট ক্রিকেটে টিকে থাকতে না পারলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সাব্বির রহমান রুম্মানকে নিয়ে ছিল বড় কিছু'র সম্ভাবনা।

তবে মাঠের বাইরে একটার পর একটা সমালোচনার জন্ম দিয়ে দফায় দফায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিসিবির নিষেধাজ্ঞাদেশ এবং বড় ধরণের অথদণ্ড সাব্বিরের ক্যারিয়ার এলোমেলো করে দিয়েছে।

ওয়ানডে ক্রিকেটে প্রায় ৪ বছর, টি-টোয়েন্টিতে আড়াই বছর জাতীয় দলের বাইরে থাকার জ্বালটা ভালই বুঝতে পারছেন এবার সাব্বির।বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে ৫ ম্যাচে ৩০ রানেও পড়েছিলেন অস্বস্তিতে।
জাতীয় দলে জায়গাটা ফিরে পেতে এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগকে নিয়েছেন সিরিয়াসলি। প্রথম ম্যাচে অগ্রনী ব্যাংকের বিপক্ষে ১ রানের জন্য পাননি হাফ সেঞ্চুরি। দ্বিতীয় ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের এই মিডল অর্ডার অগ্রনী ব্যাংকের বিপক্ষে করেছেন সেঞ্চুরি।
শের-ই-বাংলা স্টেডিয়ামে সিটি ক্লাবের ২৪৮/১০ স্কোরের জবাব দিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জ ৫২ বল হাতে রেখে ৭ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে লিজেন্ডস রুম্মানের লিস্ট 'এ' ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি (১০৭ বলে ১৮ চার-এ ১১০*) এবং ইরফান শুক্কুরের উপর্যুপরি ২য় ফিফটিতে (অগ্রনী ব্যাংকের বিপক্ষে ৭১, সিটি ক্লাবের বিপক্ষে ৭৪ বলে ৮ চার, ২ ছক্কায় ৭৪)। রুম্মান, শুক্কুরের দিনে নাইম জুনিয়র ৩ উইকেট (৩/৩৩), আল আমিন পেয়েছেন ২ উইকেট (২/৫৯)।
বিকেএসপিতে এদিন সাইফ হাসানের সেঞ্চুরি (১১২ বলে৬ চার, ৭ ছক্কায় ১০৮), সৈকত আলী (৮৮বলে ৭৮), ফজলে রাব্বীর (৫৭ বলে ৮০) ব্যাটিংয়ে অগ্রনী ব্যাংককে রান পাহাড়ে চাপা দিয়ে (৩১৭/৫) ২০৩ রানের বিশাল ব্যবধানে জিতেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সাইফ হাসান (৩/১৮), পারভেজ রসুল (২/৪১) এবং শফিকুলের (২/১৪) বোলিংয়ে মাত্র ১১৪ রানে অল আউট হয় প্রিমিয়ার ডিভিশনের নবাগত ক্লাবটি।
ফতুল্লায় এদিন বিফলে গেছে ব্রাদার্সের তরুণ ব্যাটার সাব্বির হোসেনের অলরাউন্ড পারফরমেন্স (৩/৪৯ও ১১৮ বলে ৯ চার, ৮ ছক্কায় ১২৫)। প্রান্তিক নাবিলের ৮৩ এবং শাহাদত দিপুর ৪৩ রানে ভর করে ২৬৮/৮ স্কোর পুঁজিকে ৫৮ রানের জয়ে পরিণত করেছে প্রাইম ব্যাংক। প্রাইম ব্যাংকের রেজাউর রহমান রাজা ৪ উইকেট (৪/৩৭)ও রুবেল পেয়েছেন ৩উইকেট (৩/৩৪)।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন