রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯ , ৭ রজব ১৪৪৪

খেলা

তাসকিনের তোপে খুলনা ছিন্নভিন্ন

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ২৪, ২০২৩, ২২:৫৮:৩৮

111
  • প্লেয়ার অব দ্য ম্যাচ তাসকিনের সঙ্গে বিসিবির দুই পরিচালক মাহবুব আনাম ও নাইমুর রহমান দুর্জয়। ছবি-বিসিবি

ঢাকা ডমিনেটর্স : ১০৮/১০ (২০.০ ওভারে)

খুলনা টাইগার্স : ৮৪/১০ (১৫.৩ ওভারে)

ফল : ঢাকা ডমিনেটর্স ২৪ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : তাসকিন আহমেদ (ঢাকা)।

কিপ্টে বোলিংয়ে পাল্লাটা ভালই হয়েছে খুলনা টাইগার্সের অফ স্পিনার নাহিদুল-বাঁ হাতি স্পিনার নাসুমের সঙ্গে ঢাকার বাঁ হাতি স্পিনার আমির হামজা-পেস বোলার তাসকিনের সঙ্গে।

কিপ্টে বোলিংয়ের এই প্রতিযোগিতায় নাহিদুল (৪-২-৬-৪),আমির হামজার (৩-০-৫-১) পেছনে পড়েও অসাধ্য সাধন করেছেন তাসকিন। তার তোপে (৩.৩-০-৯-৪) ছিন্নভিন্ন খুলনা ১০৯ চেজ করতে এসে হেরেছে ২৪ রানে! বিপিএল ইতিহাসে ২০ উইকেটের ম্যাচে দু'দলের রানের সমস্টিতে এটাই (১৯২ রান) সর্বনিম্ন।

 বিপিএলে ২ ওভার মেডেনের রেকর্ডটা এতোদিন ছিল শুধুই বাঁ হাতি স্পিনার আরাফাত সানির। ২০১৬ সালে রংপুর রাইডার্সের হয়ে  টাইটান্সের বিপক্ষে কোনো রান না দিয়ে ২ ওভার মেডেন দিয়ে পেয়েছিলেন ৩ উইকেট (২.৪-২-০-৩)। মঙ্গলবার সেই রেকর্ডটাই মনে করে দিয়েছেন খুলনার অফ স্পিনার নাহিদুল (৪-২-৬-৪)।

বিপিএলে এর আগে ইনিংসে সবচেয়ে মিতব্যয়ী বোলিংয়ে আরাফাত সানি, মোহাম্মদ নবী,  শহিদ আফ্রিদির পর ছিলেন নাহিদুল। গত বছর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে এই অফ স্পিনারের বোলিং ছিল ৪-১-৫-৩। সেই বোলিংকে শ্রদ্ধা রেখে থেমেছেন মঙ্গলবার। তার পােশে বাঁ হাতি স্পিনার নাসুমও এদিন করেছেন কিপ্টে বোলিং (৪-০-১১-৩)।

এই দুই স্পিনারের বিপক্ষে একাই লড়াই চালিয়েছেন সৌম্য। বিপিএলের চলমান আসরে প্রথম হাফ সেঞ্চুরি করেছেন সৌম্য (৪৫ বলে ৬ চার, ২ ছক্কায় ৫৭)। নিয়মিত বিরতিতে উইকেট পতনে ঢাকা থেমেছে ১০৮/১০-এ।

১০৯ রানের চ্যালেঞ্জ নিতে এসে তাসকিনের দ্বিতীয় ওভারে সাই হোপ বোল্ড আউটে ফিরে গেলে শঙ্কার মেঘ ঘনীভুত হয়। প্রথম স্পেলে এই পেসারের স্পেলটি ছিল (২-০-৭-১) বলার মতো। তারপরও খেলার ১০ম ওভার পর্যন্ত ম্যাচে ছিল খুলনা। শেষ ৬০ বলে ৫১ রানের লক্ষ্যটা কঠিন করে দিয়েছেন আফগান বাঁ হাতি স্পিনার আমির হামজা (৩-০-৫-১)।

ব্যাটিং পাওয়ার প্লে-এর পরের ওভারের নাসিরের বলে তামিম ডিপ মিড উইকেটে ক্যাচ (২৩ বলে ৩০) দিলে বিপর্যয়ের মুখে পড়ে খুলনা। বাকি দায়িত্বটা পালন করেছেন তাসকিন দুটি স্পেলে (১-০-২-১ ও ০.৩-০-০-২)। ঢাকা ডমিনেটর্সের এটি ৮ম ম্যাচে দ্বিতীয় জয়। খুলনার ৬ষ্ঠ ম্যাচে ৪র্থ হার। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন