রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

খেলা

বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে রাজি সাকিব

ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২২, ১৯:২৯:০৬

175
  • ছবি: ইন্টারনেট

কয়েকঘন্টা আগেই সাকিব আল হাসানকে কড়া হুশিয়ারি দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, হয় বেটউইনারের সঙ্গে জড়িত থাকবেন, নয়তো বাংলাদেশের ক্রিকেটে। অবশেষে বাস্তবতা বুঝতে পেরেছেন টাইগার অলরাউন্ডার। বেটউইনার নিউজ পোর্টালের সঙ্গে চুক্তি বাতিল করার কথা মৌখিকভাবে বিসিবিকে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বিসিবি প্রধানের সংবাদ সম্মেলনের পর চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়ে শীর্ষ বোর্ড কর্তাদের সঙ্গে যোগাযোগ করেছেন সাকিব। চুক্তি থেকে সরে আসতে লিখিতভাবে যা যা করা দরকার, তাও করবেন বলে বোর্ডকে জানিয়ে দিয়েছেন এই তারকা। এমনটাই বিসিবির এক পরিচালক বলেছেন।

বিসিবির ঐ পরিচালন বলেন, ‘সে (সাকিব) বলেছে আমি উইথড্র (বাতিল) করছি। তবে এখনও সে চিঠি দেয়নি, আমরা অপেক্ষা করছি চিঠির জন্য। সাকিব চুক্তি বাতিল করলে একরকম সিদ্ধান্ত, আর বাতিল না করলে আরেকরকম। আমরা এখন চিঠির অপেক্ষায় আছি।’

এরআগে গত ২ আগস্ট অনলাইন জুয়ার সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজ পোর্টালের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হন সাকিব। জুয়া সম্পর্কিত কোনোকিছুর সঙ্গে যুক্ত হওয়া বিসিবির নিয়মনীতি ও দেশের আইনের বিরোধী। কঠোর বিধিনিষেধ রয়েছে আইসিসি থেকেও।

জুয়া সম্পর্কিত কোনোকিছুর সঙ্গে যুক্ত হওয়া বিসিবির নিয়মনীতি ও দেশের আইনের বিরোধী। কঠোর বিধিনিষেধ রয়েছে আইসিসি থেকেও। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদেরও একই নিয়ম অনুসরণের বাধ্যবাধকতা আছে। তাই বেশ বেশ চটেছে ক্রিকেট বোর্ড। যে কারণে সাকিবকে এ ব্যাপারে নোটিশ পাঠায় দেশের ক্রিকেটের শীর্ষ সংস্থাটি। সময়ও বেঁধে দিয়েছিল তাকে। শেষ পর্যন্ত সাকিব নিজেই সিদ্ধান্ত নিয়েছেন বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে। এরফলে সাকিব-বিসিবি দ্বন্দ্বের সুষ্ঠ সমাধানই হচ্ছে। 

চলতি মাসের শেষ দিকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। এজন্য শুক্রবার দল ঘোষণা করবে বিসিবি। তার আগে বোর্ড অপেক্ষায় ছিল সাকিবের সিদ্ধান্তের জন্য। শেষ পর্যন্ত সেটা জানতে পেরেছে দেশের ক্রিকেটের শীর্ষ সংস্থাটি। আপাতত তাই এশিয়া কাপে সাকিবকে নিয়ে যে শঙ্কা তৈরি হয়েছিল সেটা কেটে গেল। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন