রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

খেলা

বেটউইনার না ছাড়লে সাকিবের সঙ্গে সম্পর্ক শেষ বিসিবির

ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২২, ১৭:০২:১২

199
  • ছবি: ইন্টারনেট

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি ভঙ্গ না করলে সাকিব আল হাসানের সঙ্গে সব ধরণের সম্পর্কের ইতি টানবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ব্যাপারটি বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে পরিষ্কার জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

বেটউইনারের সঙ্গে চুক্তি ভঙ্গ করবেন কি না এজন্য সাকিবকে এক দিনের সময় বেঁধে দিয়েছে বিসিবি। সংবাদ সম্মেলনের এমনটাই জানিয়েছেন পাপন, ‘সাকিবের ব্যাপারে দ্বিতীয় কোনো চিন্তা করার সুযোগ নেই। শুরু থেকেই বিসিবি বলে আসছি এসব ব্যাপারে আমাদের অবস্থান জিরো টলারেন্স। যে যেভাবেই এটার ব্যাখ্যা দিক না কেন, কোনোভাবেই এটা মেনে নেওয়া যাবে না। এটার কোনো সুযোগই নাই। তখন এরজন্য আমাদের আশরাফুলের মতো খেলোয়াড়কেও বাদ দিতে হয়েছে।’

যদি কোন কারণে নিজের নিদ্ধান্ত থেকে সাকিব সরে না আসে তখন কি করবে বিসিবি? এমন প্রশ্নের জবাবে পাপন বলেন,  ‘এটা তার ব্যাপার। আমরা একটা চিঠি দিয়েছি। এটা আজকের মধ্যে পাওয়ার কথা। কালকের মধ্যেই পাওয়ার কথা ছিল। শুনেছি সে আজ উত্তর দিবে বলেছে। তাই আজ আমরা অপেক্ষা করব। এরপর আমরা আমাদের সিদ্ধান্ত জানিয়ে দিব সে থাকবে কি থাকবে না।’

এরআগে গত ২ আগস্ট অনলাইন জুয়ার সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজ পোর্টালের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হন সাকিব। এ নিয়ে ফেসবুকে নিজেই আনুষ্ঠানিক ঘোষণা দেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক। যা মোটেই ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জুয়া সম্পর্কিত কোনোকিছুর সঙ্গে যুক্ত হওয়া বিসিবির নিয়মনীতি ও দেশের আইনের বিরোধী। কঠোর বিধিনিষেধ রয়েছে আইসিসি থেকেও। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদেরও একই নিয়ম অনুসরণের বাধ্যবাধকতা আছে। তাই বাংলাদেশের শীর্ষ তারকা হলেও শুরু থেকেই সাকিবের চুক্তির বিপরীতে শক্ত অবস্থানে ছিল বোর্ড।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন