রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

খেলা

আর্জেন্টিনার বিপক্ষে সেই ম্যাচ খেলতে চায় না ব্রাজিল

ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২২, ১৩:২৩:২৩

178
  • ছবি: ইন্টারনেট

কনমেবল অঞ্চলের বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনার অসমাপ্ত ম্যাচটি নিয়ে জটিলতা ক্রমে বাড়ছেই। সেই ম্যাচটা আগামী মাসে ব্রাজিলের মাটিতে আয়োজনের কথা বলেছিল ফিফা-কনমেবল। তবে আর্জেন্টিনার বিপক্ষে সেই ম্যাচটা না খেলতে এবার ব্রাজিল অনুরোধ করেছে ফিফার কাছে।

আগামী ২২ সেপ্টেম্বর মাঠে গড়ানোর কথা ব্রাজিল-আর্জেন্টিনার অসমাপ্ত ম্যাচটি। সাও পাওলোয় অনুষ্ঠেয় সেই ম্যাচে অবশ্য বেশ কিছু অসুবিধা আছে। আনুষ্ঠানিক ম্যাচ হওয়ায় সেই ম্যাচে পাওয়া সব নিষেধাজ্ঞা বিশ্বকাপেও বহাল থাকবে। সেই ম্যাচে কেউ লাল কার্ড দেখলে বিশ্বকাপের গ্রুপ পর্বের দুই ম্যাচে খেলা হবে না তার।

সে কারণে আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্ক্যালোনিও এই ম্যাচে না খেলার অভিপ্রায় ব্যক্ত করেছেন বেশ কয়েকবার। সেজন্যে আর্জেন্টিনা আন্তর্জাতিক ক্রীড়া আদালতেও গিয়েছে। 

আর্জেন্টিনার মতো আদালতে যায়নি ব্রাজিল, তবে এই ম্যাচটা খেলতে আগ্রহী নয় দলটি। গতকাল রাতে এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন। সেখানে বলা হয়েছে, ‘কোচ তিতের অনুরোধ পাওয়ার পর আমরা এখন ম্যাচটা বাতিল করার চেষ্টা করব।’

এই ম্যাচ নিয়ে ব্রাজিল ফুটবলের সভাপতি এদনালদো রদ্রিগেজ বলেন, ‘এই ম্যাচ নিয়ে আমাদের কোচিং স্টাফের অবস্থানের পর আমরা ফিফার কাছে এই ম্যাচটা বাতিল করার অনুরোধ করব। কোচিং স্টাফদের সাহায্য করার জন্য সবকিছুই করব আমরা। আমাদের প্রধান লক্ষ্যটা হচ্ছে কাতারে ষষ্ঠ বিশ্বকাপটা জেতা। এই ম্যাচটা যেন না হয়, তার সব ধরনের চেষ্টাই করব আমরা।’

আর্জেন্টিনা ম্যাচটা খেলতে চাইছে না সাসপেনশন আর চোটাঘাতের ভয়ে। গতকাল ব্রাজিলের প্রকাশ করা সেই বিবৃতিতে বলা হয়েছে, সেই একই কারণে ম্যাচটা খেলতে চাচ্ছেন না কোচ তিতে। 

এরআগে কাতার বিশ্বকাপ বাছাইপর্বে গত বছর সেপ্টেম্বরে সাও পাওলোয় আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। ম্যাচ শুরুর কয়েক মিনিট পর ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য পর্যবেক্ষণ এজেন্সির (আনভিসা) কর্মকর্তারা মাঠে ঢুকে খেলা পণ্ড করেন।

আর্জেন্টিনার চার খেলোয়াড়ের বিপক্ষে কোয়ারেন্টিন বিধিমালা ভাঙার অভিযোগে ম্যাচটি খেলতে দেননি তারা। ফিফা এরপর ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দিয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনাকে। কিন্তু দুই দেশের ফুটবল ফেডারেশন এই ম্যাচ খেলার বিরুদ্ধে আপিল করে সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট ফর আরবিট্রেশন অব স্পোর্টে (সিএএস)। আগস্টে তার রায় হওয়ার কথা।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন