রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

খেলা

স্যান্টনার-নিসামের নৈপুণ্যে উইন্ডিজকে হারাল নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২২, ১৩:১৫:০২

163
  • ছবি: ইন্টারনেট

কোনভাবেই টি-টোয়েন্টিতে নিজেদের ঠিক মেলে ধরতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। কয়েকদিন আগেই ঘরের মাঠে ভারতের বিপক্ষে শোচনীয়ভাবে সিরিজ হারে দলটি। বুধরাতে রাতে নিউ জিল্যান্ডের বিপক্ষেও তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে নিজেদের সেরাটা দিতে পারেনি তারা। যে কারণে ব্যাট হাতে জিমি নিসাম ও বল হাতে মিচেল স্যান্টনার দাপট দেখিয়ে নিউ জিল্যান্ডকে দারুণ  এক জয় এনে দেন। 

বুধবার কিংস্টনে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮৫ রান তোলে নিউজিল্যান্ড। পরে বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারের কিপটে বোলিংয়ের সামনে পড়ে ১৭২ রানের বেশি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন স্যান্টনার।

লক্ষ্য তাড়ায় শুরুতেই স্যান্টনারের ঘূর্ণিতে পড়ে ক্যারিবীয়রা। ইনিংসের সপ্তম ওভারের মধ্যে দলীয় ৪৯ রানেই সাজঘরে ফিরে যান চার ব্যাটার। শামার ব্রুকস ওয়ানডে স্টাইলে খেলে একপ্রান্ত ধরে রাখেন। তিনি আউট হন ৪৩ বলে ৪২ রান করে।

ইনিংসের ১৬তম ওভারে দলীয় ১১৪ রানের মাথায় সপ্তম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরেন ২৫ রান করা হোল্ডার। তখনই মূলত জয় নিশ্চিত হয়ে যায় কিউইদের। তবে অষ্টম উইকেটে ৫.২ ওভারে ৫৮ রান করে যোগ করে পরাজয়ের ব্যবধান কমান রোমারিও শেফার্ড (১৬ বলে ৩১) ও ওডিন স্মিথ (১২ বলে ২৭)।

বল হাতে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন স্যান্টনার। এছাড়া ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি নিয়েছেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিল ও ডেভন কনওয়ের সৌজন্যে ব্যাটিংয়ের শুরুটা দারুণ করে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে তারা যোগ করেন ৭.৩ ওভারে ৬২ রান। এরপর দ্রুতই দুই ওপেনারকে  হারিয়ে হঠাৎ ছন্দপতন হয় কিউইদের। তবে কেন উইলিয়ামসন মাঝে দলের হাল ধরেন। যে কারণে ব্যাটিংয়ে ধস নামেনি দলটির। শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন জিমি নিসাম। এ ব্যাটার ১৫ বলে করেন ঝড়ো ৩৩ রান। যে কারণে লড়াই করতে বড় পুঁজিয় পায় কিউইরা।  শেষ পর্যন্ত এ রানের উপর ভর করে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয় নিয়েই মাঠ ছাড়ে কিউইরা। ম্যাচসেরা হয়েছেন মিচেল স্যান্টনার। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন