রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

খেলা

সুপার কাপ জিতে মৌসুম শুরু রিয়ালের

ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২২, ১০:৪৫:৪৮

481
  • ছবি: টুইটার

গত মৌসুসের শেষটা রিয়ালের হয়েছিল শিরোপা জিতে। এবার নতুন মৌসুমের শুরুটা দলটি করল শিরোপা উল্লাসের মধ্যে দিয়ে। বুধবার রাতে উয়েফা সুপার কাপে আইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়েছে ২-০ গোলে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি করে শিরোপা উল্লাস। এতে রিয়াল তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা আর এসি মিলানের রেকর্ডে ভাগ বসিয়ে ফেলেছে।

মৌসুমের শুরুতে আগেরবারের চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ জয়ীর মধ্যে হয়ে থাকে এক ম্যাচের এই শিরোপা লড়াই। এই নিয়ে পঞ্চমবার ট্রফিটি জিতল রিয়াল। আর এ বছরে তাদের এটা চতুর্থ শিরোপা; জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ জয়ের পর তারা ঘরে তোলে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ।
 
ম্যাচের শুরু থেকে রিয়াল প্রত্যাশিতভাবেই বল দখলে আধিপত্য করে; কিন্তু আক্রমণে সুবিধা করতে পারছিল না তারা। তবে ম্যাচের ৩৮তম মিনিটে বেনজেমা ও ভিনিসিউসের বোঝাপাড়ায় ভালো সুযোগ পায় রিয়াল। এ যাত্রায় ফরাসি তারকার পাস ধরে বাঁ দিক দিয়ে এগিয়ে জোরাল কোনাকুনি শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ঝাঁপিয়ে কোনোমতে হাত ছুঁয়ে বল বাইরে পাঠান জার্মান গোলরক্ষক। সে সময়  কর্নার পায় বার্নাব্যুর দলটি। এ সুযোগে দলটি এগিয়ে যায়। টনি ক্রুসের কর্নারে হেড করেন বেনজেমা, বল চলে যাচ্ছিল বাইরে, কোনোমতে লাফিয়ে হেডেই বল গোলমুখে ফেরত পাঠান কাসেমিরো। পায়ে বল পেয়ে অনায়াসে বাকি কাজ সারেন আলাবা।
 
বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন বেনজেমা। ডি-বক্সের মুখে বিনা বাধায় বল ধরে লক্ষ্যে শট রাখতে পারেননি তিনি।
 
দ্বিতীয়ার্ধের শুরু থেকেও প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখে রিয়াল। এরফলে দলটি লিড বাড়ায় ম্যাচের ৬৫তম মিনিটে। সে সময় বাঁ দিক থেকে ভিনিসিউসের পাস ডি-বক্সের মুখে পেয়ে নিচু শট নেন বেনজেমা। ট্রাপ ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও পারেননি রুখতে। তাতে জয়টাও প্রায় নিশ্চিত হয়ে যায় রিয়ালের।
 
বাকি সময়ে উল্লেখযোগ্য আর কোনো সুযোগ তৈরি হয়নি। স্কোরলাইনের মতো মাঠেও আধিপত্য ধরে রেখে জয়ের আনন্দে ভাসে রিয়াল মাদ্রিদ।
 
নতুন মৌসুমে আগামী রোববার আলমেরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে রিয়াল।
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন